• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এএফসি কাপে হার দিয়ে শুরু করল বসুন্ধরা কিংস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৯:০৮ পিএম
এএফসি কাপে হার দিয়ে শুরু করল বসুন্ধরা কিংস
ছবি: সংগৃহীত

এএফসি কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হোঁচট খেয়েছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন বিপক্ষে ৩-১ গোলে꧂ হেরে এএফসি কাপের মিশন শুরু করল বসুন্ধরা। পুরাম্যাচে বল দখল ও আক্রমণে কিংস এগিয়ে থাকলেও গোলের সহজ সুযোগ মিস করে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশ লিগ চ্যাম্পিয়নদের।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) মাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚলেতে এএফসি কাপের ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস স্বাগতিক ক্লাবটির বিপক্ষে মাঠে নামে। এর আগে মাজিয়ার বিপক্ষেই কিংসের ছিল শতভাগ জয়ের রেকর্ড। এএফসি কাপেই মাজিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলে দুটিতেই জিতেছিল তারা। কিন্তু এবার আর সেই সুখস্মৃতি ধরে রাখতে পারেনি কিংস।

ম্যাচের ১৪ মিনিটে এগিয় যাওয়ার সুযোগ ছিল বসুন্ধরার সামনে। সে সময় দোরিয়েল্তন গোমেজ বক্সে ঢুকে লক্ষ্যে শট নিলেও তা পোস্টের বাইরে দিয়ে চলে যায়। কিন্তু পাশে ফাঁকায় ছিলেন শেখ মোরসালিনকে চোখে পড়েনি গোমেজের। পরের মিনিটে তারিক কাজীর ভুলে গোল হজম করে কিংস। এই ডিফেন্ডারের ভুল পাস পেয়ে বজিলাভ বালবানোভিচ ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে মাজিয়াকে লিড এনে দেন। বজিলাভের গোলে꧟ ১-০ তে এগিয়ে যায় মালদ্বীপের ক্লাবটা।

এরপর গোল শোধে মরিয়া হয়ে উঠেন গোমেজ, মোরসালিনরা। ম্যাচের ৩৮♓ মিনিটে রাকিবের ক্রসে বিশ্বনাথ ঘোষের হেড দূরের পোস্ট দিয়ে চলে যায়। ফলে প্রথমার্ধে ১-০ তে পিছিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা।

দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে কিংস। ৫৬ মিনিটে দোরিয়েলতনের ক্রসে পাওয়া বল রাকিব হেড দিলেও গোলরক্ষকের হাতে আটকে যায়। এরপর ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে মাজিয়া। ফ্রি🌳-কিক শট থেকে বল ঘুরে আসলে বল পান হাসান নাজিম। তিনি বল পেয়ে বক্সের একটু বাইরে থেকে দারুণ এক শটে গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে পরাস্ত করেন।

ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান ৩-০ তে নিয়ে যান মাজিয়া ফুটবলার আলি ফাসির। এরপর শেষ মিনিটে সান্ত্বনার গোল পায় কিংসও। দোরিয়েলতনের অ্যাসিস্টে মোহাম্মদ ইব্রাহিম হেড থেকে ওই গোলটি করেন। যা কেবল অস্কার ব্রুজনের দলের হারের ব্যবধান কমিয়েছে। এএফসি কাপে বসুন্ধরা কিংসের পরবর্তী ম্যাচে ২ অক্টোবর প্রতিপক্ষ ভারতের ওড়িশা 🍌এফসি ক্লাব।

Link copied!