• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার কারণ বাজে ব্যাটিং : শেবাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৫:৫১ পিএম
বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার কারণ বাজে ব্যাটিং : শেবাগ
বাংলাদেশ ক্রিকেট দল ও ভারতীয় সাবেক অধিনায়ক বীরেন্দর শেবাগ। ছবি: সংগৃহীত

২০২৩ বিশ্বকাপ স্মরণ কালের সবচেয়ে বাজে আসর কাটিয়েছে বাংলাদেশ। এবারের আসরে টাইগাররা তিন বিভাগেই ধারাবাহিক ভাবে বাজে পারফরম🎉্যান্স করেছে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং সব জায়গাতেই তারা হয়েছে ব্যর্থ। বাংলাদেশের সবচেয়ে বড় ব্যর্থতার জায়গা ব্যাটিংয়ে। ভারত বিশ্বকাপে প্রায় প্রতি ম্যাচেই সাকিব আল হাসানের দলের ব্যাটারদের ধুঁকতে দেখা গেছে। ভারতীয় সাবেক অধিনায়ক বীরেন্দর শেবাগও মনে করেন, বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতায় বড় দায় ব্যাটারদের।

ভারতের সাবেক এই ক্রিকেট꧟ার বলেন, “বাংলাদেশের ব্যাটসম্যানরা একদমই ভালো খেলেনি। যে কোনো বড় টুর্নামেন্টে ব্যাটসম্যানদেরই সুর বেঁধে দিতে হয়। ব্যাটিং এত বাজে হলে দল তো বাজে করবেই।”

বাজে একটি আসর কাটানোর পর বাংলাদেশ এখান থেকে কীভাবে ঘুরে দাঁড়াবে সেই কাজটাও শিখিয়ে দিয়েছেন শেবাগ। তিন বিশ্বকাপ খেলা আফগানিস্তান এবারের আসরে চমক দেখিয়ে ৯ ম্যাচে ৪ জয় তুলে নেন। বিশ্বকাপে নবাগত দল আফগান🌱দের উদাহরণ টেনে তাদের থেকে সাকিবদের শিক্ষা নিতে বলেছেন ভারতের এই সাবেক অধিনায়ক।

শেবাগ বলেন, “আফগানিস্তানের দিকে তাকান, তারা কেন ভালো করেছে? কারণ তাদের দুই ওপেনার ও তিন-চার নম্বর ব্যাটসম্যানরা রান করেছে। 🌄দলগতভাবে তারা ধারাবাহিকভাবে ২৮০-২৯০ রান করতে পেরেছে। এরপর তাদের বোলিং তো 🍌আছেই।”

শেবাগ আরও বলꦿেন,“তাদের কাছ থেকে শেখার আছে বাংলাদেশের। তাদের বোলারদের জন্য তো কোনো সুযোগই করে দিতে পারেন না ব্যাটসম্যানরা। বাংলাদেশ🍌ের ব্যাটসম্যানদের দেখে মনে হয়েছে, তারা বিভ্রান্ত। নিজেদের করণীয় জানে না।”

Link copied!