• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৮ বছর পর সিটিকে হারাল আর্সেনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ১১:২০ এএম
৮ বছর পর সিটিকে হারাল আর্সেনাল
ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে আট মৌসুম ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয়বঞ্চিত ছিল আর্সেনাল। অবশেষে গার্নাররা জয়ের দেখা পেয়েছে সিটিজেনদের বিপক্ষে। এর আগে একে অপরের মুখোমুখি হয়েছে ১২ বার। প্রতিবারই জয়হীন থেকে মাঠ ছাড়তে হয়েছে আর্সেনালকে। তবে ২০২৩-২৪ মৌসুমের ꦛশুরুতেই ঘরের মাঠে গ্যাব্রিয়েল মার্তিনেল্লির গোলে সফরকারীদের ১-০ ব্যবধানে হারায় মিকেল আর্তেতার দল।

এমিরেটস স্টেডিয়ামে অবশ্য প্রথমার্ধে বেশ ক☂িছু সুযোগ পায় ট্রেবল♎ জয়ীরা। কিন্তু পেপ গার্দিওলার শিষ্যরা জাল খুঁজে নিতে পারেননি। এমনকি গোলমেশিন খ্যাত আরলিং হালান্ড ম্যাচের অনেকটা সময়ই নীরব ভূমিকা পালন করেছেন বলা যায়। ১২ ম্যাচ পর জয় পেতে গোল করার জন্য বেশ কষ্ট করতে হয়েছে আর্সেনালকেও।

সিটির বিপক্ষে হারের বৃত্ত থেকে বের হতে দ্বিতীয়ারꦇ্ধে আক্রমণের ধার বাড়ায় তারা। বিরতির ১ মিনিট পর লিন্দ্রো ট্রোস্সার্ডের বদলি হিসেবে মাঠে নামেন মার্তিনেল্লি। মাঠে নেমে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার সুযোগ কাজে লাগান ম্যাচের ৮৬ মিনিটে। কাই হাভার্টজের পাস থেকে ডান পায়ের বাঁকানো শটে ম্যাচের একমাত্র গোলটি করেন তিনি। এই ব্রাজিলিয়াꩵন ফুটবলারের গোলই সিটির বিপক্ষে ২০১৫ সালের পর আবারও আনন্দে ভাসল আর্সেনাল।

এদিকে লিগের অপর ম্যাচে এভারটনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল। এই ম্যাচে𓆉 ২০ মিনিটে সাইমন আদিংরার গোলে এভারটন লিড নেয়। পিছিয়ে পড়ে ৪০ মিনিটে মোহাম্মাদ সালাহ গোল করে লিভারপুলকে সমতায় ফেরান। এরপর প্রথমার্ধের যোগ ক🅘রা সময়ে মিশরীয় তারকা ফুটবলার স্পট কিক থেকে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন। লিভারপুল এই লিড হারায় ৭৮ মিনিটে গিয়ে। লুইস ডাঙ্কর গোল শেষ পর্যন্ত ২-২ তে স্কোরলাইনে থেকে দুই দল পয়েন্ট ভাগা-ভাগি করে নিয়ে মাঠ ছাড়ে।  

গত মৌসুমের ট্রেবল জয়ীরা এই বছরও প্রথম ৬ ম্যাচ জিতে রীতিমতো উড়তে ছিল। কিন্তু এরপর ম্যানচেস্টার সিটিকে মাটিতে নামায় উলভস। এবার আর্সেনালের কাছে হারের পর ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে নেমে গেল তারা। অন্যদিকে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে টটেনহাম হটস্পার। ৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিভারপুলের অবস্থান ৪ নম্বরে। সমান ম্যাচে সা✅লাহদের থেকে ১ পয়েন্ট কম নিয়ে এভারটন রয়েছে ৬ নম্বরে।

Link copied!