• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘চীন বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগের অন্যতম অংশীদার’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৭:৫২ পিএম
‘চীন বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগের অন্যতম অংশীদার’

বস্ত্র ও পাট উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, “চীন বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগের অন্যতম অংশীদার। বাংলাদেশে যেসব বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকল আছে, সেগুলোতে জাতীয় ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে। চীনা ব্যব𝓡সায়ীরা এ সকল মিলে জুট, পাট ও বস্ত্রসহ অন্যান্য সংশ্লিষ্টখাতে বিনিয়োগ করতে পারে।”

মঙ্গলবার (২০ আগস্ট) ꧂দুপুরে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন নেতৃতꦡ্বে প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ও চীনের মধ্যকার পারস্পরিক বন্ধꦕুত্বপূর্ণ সম্পর্কের কথা আলোকপাত করে এম সাখাওয়াত হোসেন বলেন, “চট্টগ্রাম, খুলনার মিলে চীনা ব্যবসায়ীরা বি⛦নিয়োগ করতে পারে। সেইসঙ্গে টেক্সটাইলের উন্নয়নে প্রযুক্তি ও দক্ষতাগত উন্নয়নে চীনের সাহযোগিতা কামনা করছি।”

বৈঠকে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বিনিয়োগ ও পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেন। অধিকন্তু, চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়ꦿেন অন্তর্বর্তীকালীন সরকারকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের বাণিজ্য বিশেষ করে তৈরি পোশাক খাতে বাংলাদেশের অগ্রগতির সঙ্গে চীনের সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেন এবং টেক্সটাইল খাতে প্রশিক্ষণ ব্যবস্থা 🃏আয়োজনের আশ্বাস প্রদান করেন।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ, চীনা এম্বাসির ইকোনমিক এবং কমার্সিয়াল কাউন্সিল♍র সং ইয়াং, বস্ত্র অধিদপ💃্তরের মহাপরিচালক মো. শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!