• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা

গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া আ.লীগ নেতারা


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৯:০৩ পিএম
গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া আ.লীগ নেতারা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার না হলেও আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন আও🧸য়ামী লীগের নেতাকর্মীরা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার সা✤ত বছর পর সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদসহ ৩৮৬ জনকে আসামি করে মামলা করা হয়।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মমিনুন নেসা খানমের আদালতে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলেরꦺ দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৭ সালের ১৮ জুন রাঙামাটিতে পাহাড়ধসের ঘটনা সরেজমিনে পরিদর্শন করতে মির্জা ফখরুল ইসলামের নেতৃত্ব⭕ে বিএনপির একটি প্রতিনিধি দল রাঙ্গুনিয়ার কাপ্তাই হয়ে রাঙামাটি যাওয়ার জন্য রওনা হয়। এসময় রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় পৌঁছলে লোহার রড ও ধারাল অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালান আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে আহত হন মির্জা ফখরুল ইসলাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানসহ অনেকে।

বাদীর আইনজীবী এনামুল হক জানান, মামলায় ৮৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে তদন্তের জন্য নির্দে🌱শ দিয়েছেন।

মামলার অন্যতম আসামিদের মধ্যে রয়েছেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া রাজানগর ইউপি চেয়ারম্যান শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব ও সাবেক মন্ত্রী হাছা𒉰ন মাহমুদের ভাই খালেদ মাহমুদ।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী সংবাদ প্💜রকাশকে বলেন, মির্জা ফখরুল ইসলামের ওপর হামলা ঘটনায় মামলা হয়েছে। বি♓জ্ঞ আদালতের নির্দেশনা পেলে আইনী কার্যক্রম শুরু করা হবে।

Link copied!