• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশ পুনর্গঠনে সরকারের সঙ্গে কাজ করার আশ্বাস ওয়ার্ল্ড ব্যাংকের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৮:১৪ পিএম
দেশ পুনর্গঠনে সরকারের সঙ্গে কাজ করার আশ্বাস ওয়ার্ল্ড ব্যাংকের

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে ওয়ার্ল্ড ব্যাংকের এক প্রতিনিধিদল। সাক্ষাৎকালে দেশ পুনর্গ🎉ঠনে সরকারের সঙ্গে ওয়ার্ল্ড ব্যাংক কাজ করবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) এ সাক্ষাৎ করে প্রতিনিধিদলটি।

কর্ম ও কর্মসংস্থানের ইকোসিস্টেমের ওপর গুরুত্ব আরোপ করেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তিনি বলেন, “প্রফেশনাল সেক্টরে ইকোসিস্টেম ঠিক করা প্রয়োজন, কোনো যুবক যেন বেকার ꦇনা থাকে, বাংলাদেশ থেকে বেকারত্ব দূর করতে কাজ করবে সরকার।”

এ সময় নাহিদ ইসলাম তার আলোচনায় ছাত্র আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত সকল শিক্ষার্থীদের ত্যাগের প্রতি সম্মান জানিয়ে বলেন, “দেশ পুনর্গঠনের জন্য আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। তরুণদের সুযোগ প্রয়োজন, দেশ পুনর্গঠন ও সুন্দর বাংলাদেশের জন্য আপনাদের সবার সহযোগিতা ﷽প্রয়োজন।”

এ সময় উপদেষ্টাদ্বয়ের উদ্দেশ্যে বর্তমান সরকারের সঙ্গে দেশ পুনর্গঠনে ওয়ার্ল্ড𝐆 ব্যাংকে༒র নানাবিধ ভিশনারি প্রস্তাবনা তুলে ধরেন প্রতিষ্ঠানটির কান্ট্রি ডিরেক্টর আব্দুলায়ে শেক। তিনি বলেন, “বর্তমান তরুণ প্রজন্ম অদম্য। সঠিক যত্ন নিলে, তারা হতে পারেন দেশ গড়ার অন্যতম জনশক্তি।”

ডিজিটাল দুনিয়ায় তাদের দক্ষ করে গড়ে তুলতে নানান যুগোপযোগী প্রস্তাবনার কথাও উল্লেখ করেন ꦦআব্দ𓄧ুলায়ে শেক।

উপস্থিত ওয়ার্ল্ড ব্যাংকের অন্যান্য সদস্যদের মধ্যে ডিজিটাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট সুপর্না রায় ডিজিটাল জবস এবং✃ ডিজিটাল নিরাপত্তার নানান দিক তুলে ধরেন। তার আলোচনায় গুরুত্ব পায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের ডিজিটাল এমপ্লয়মেন্টের বিষয়টি।

তরুণদের প্রশিক্ষণ এবং তাদের স্বাবলম্বী করে গড়ে তুলতে বিশ্বব্যাংকের উদ্যোগ প্রজেক্ট- ‘আর্ন (EARN)’। রুট পর্যায়ে সকল তরুণদের দক্ষতা অনুযায়ী প্রশিক্ষণ কার🌄্যক্রমের আওতায় এনে অর্থনৈতি༺কভাবে তাদের স্বাবলম্বী করার কথা উল্লেখ করেন ঢাকায় নিযুক্ত ওয়ার্ল্ড ব্যাংকের সিনিয়র ইকোনমিস্ট রাশেদ আল জায়েদ জশ।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!