• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মরক্কোর কাছে হেরে ফিফায় অভিযোগ আর্জেন্টিনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১২:৩৭ পিএম
মরক্কোর কাছে হেরে ফিফায় অভিযোগ আর্জেন্টিনার
রেফারির সঙ্গে তর্ক করছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

মাঝের বিরতি বাদ দিলে ফুটবলের খেলা মাঠে গড়ায় ৯০ মিনিটের। আর অলিম্পিক গেমসের ফুটবল ইভেন্টের উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনা আর মরক্কোকে বসিয়ে রাখা হলো সেই ৯০ মিনিটই। যদিও ততক্ষণে ম্যাচ ভেন্যু সেইন্ট এতিয়🐻েনের মাঠের ডিসপ্লেতে লেখা উঠেছে ম্যাচ পরিত্যক্ত। গণমাধ্যমগুলো ম্যাচের ঘড়ি অনুযায়ী ফলাফল লিখে ফেলেছেন।

এরপরেই আয়োজক কর্তৃপক্ষ দেখালো নাটকীয়তা। ৩ মিনিট ১৫ সেকেন্ডের জন্য🐻 মাঠে নামলো দুই দল। বাতিল হলো অতিরিক্ত সময়ে আর্জেন্টিনার করা সমতাসূচক গোল। খালি মাঠে হওয়া সেই ৩ মিনিটে গোল পায়নি কোনো দলই। ২-১ ব্যবধানে অলিম্পিকের উদ্বোধনী ম্যাচ হেরে বসে আর্জেন্টিনা।

অন্তিম মুহূর্তে আর্জেন্টিনার গোলের পর মরক্কোর ভক্ত মাঠে নেমেছিলেন। বাজি ছুঁড়ে মারা হয়েছিল আর্জেন্টাইন ফুটবলারদের দিকে। এমন পরিস্থিতি সামাল দিতে তাৎক্ষণিকভাবে মাঠ থেকে সরিয়ে নেয়া হয় দুই দলের খেলোয়াড়দের। ততক্ষণে অবশ্য যোগ করা ১৫ মিনিটের খেলা শেষ। ঘড়িতে চলছিল ১৬ মিনিট। তখনই গোল কর𝄹েন ক্রিশ্চিয়ান মꦐেদিনা।

ঘোলাটে এমন পরিস্থিতি নিয়ে ফিফায় নালিশ করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টিনার ফ🍨ুটবল বস ক্লদিও তাপꩵিয়া। 

এদিকে, নিজের এক্স হ্যান্ডেলে ক্ষোভ প্রকাশ করে লিওনেল মেসি লিখেছেন, ‘সেইন্ট এতিয়েনে আর্জেন্টাইনরা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে গেল, সেটা আক্ষেপের ব🎐িষয়। দুই ঘণ্টা লকার রুমে অপেক্ষা করে ফুটবলারদের অনুশীলন করে আবার এমন একটা ম্যাচ শুরু করা… অথচ মরক্কো–সমর্থকদের মাঠে ঢোকার কারণে রেফারির খেলা স্থগিত করা উচিত ছিল।’

ফিফায় অভিযোগ করার বিষয়ে তাপিয়া লিখে𒅌ছে𝐆ন,  ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আমরা এরই মধ্যে ফিফা ডিসিপ্লিনারি কমিটিতে আনুষ্ঠানিক অভিযোগ করেছি, যেন যথাযথ উদ্যোগ নেওয়া হয়, যারা দায়ী তাদের যেন নিষেধাজ্ঞা দেওয়া হয়।’

 

 

 

 

 

 

 

 

 

 

Link copied!