• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোমাঞ্চকর জয়ে আইরিশ-বধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২৩, ০৯:৩৪ এএম
রোমাঞ্চকর জয়ে আইরিশ-বধ

বৃষ্টিতে ম্যাচ পণ্ড হবে, অনেকের এমন ধারণা ছিল। কিন্তু তা হয়নি। বরং ৪৫ ওভারের ম্যাচে এক রোমাঞ্চকর জয় উপ𝐆হার দিয়েছেন টাইগাররা। আইরিশদের বাংলাদেশ হারিয়েছে ৩ উইকেটে। 

শুরুতে ব্যাটিংয়ে নেমে ৩২০ রানের টার্গেট দেয় আয়ারল্যান্ড। প্রথম ওভারে হাসান মাহমুদের ৫ম বলে পরাস্ত হন ওপেনার পল স্টার্লিং। সপ্তম ওভারে আবার হাসানের আঘাত। তার বল♉ে মিরাজের হাতে ধরা পড়েন স্টিফেন ডোহেনি। ১৬ রানের মধ্যে দুই ওপেনার হারায় আয়ারল্যান্ড। বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক অ্যান্ডু বার্লবির্নি ও হ্যারি টেক্টর। এই জুটিতে ভালো ভিত পায় দলটি। এরপর বাংলাদেশি বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে টেক্টর তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। ১১৩ বলে ১৪০ রানে থামেন এই অভিজ্ঞ আইরিশ ব্যাটার। এভাবে বড় স্কোরের দিকে আগায় আয়ারল্যান্ড। ৪৫ ওভারে বাংলাদেশের বিপক্ষে রেকর্ড ৩১৯ রান করেন তারা। এর আগে টাইগারদের বিপক্ষে তাদের সর্বোচ্চ সংগ্রহ ছিল ২৯২ রান।

বড় টার্গেট তাড়া করতে নেমে ৪৫ ওভারের ম্যাচে ৪৪ ওভার ৩ বলে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ১১৭ রান এসেছে শ﷽ান্তর ব্যাট থেকে। ৮৩ বলে নিজের প্রথম সাদা বলের সেঞ্চুরি তুলে নেন এই টপ অর্ডার ব্যাটার। এ দিনের ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন তিনি। মুশফিক অপরাজিত 🌟ছিলেন ৩৬-এ। তাওহীদ হৃদয় ৬৮ রান করেন।

Link copied!