• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রু কলার থেকে নিজের নাম মুছবেন যেভাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৩:০৯ পিএম
ট্রু কলার থেকে নিজের নাম মুছবেন যেভাবে
ট্রু কলার অ্যাপ

অচেনা নম্বর থেকে ফোন এলে অনেকেই তা ধরেন না। পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ‘ট্রু কলার’ অ্যাপ ব্যবহার করেন। এই অ্যাপ ব্যবহারে অচেনা নম𒁏্বর থেকে ফোন এলেই ভেসে ওঠে সেই ব্যক্তির নাম। এর যেমন সুবিধা আছে, তেমনি অসুবিধাও আছে। অনেকসময় বন্ধুরা মজা করে অদ্ভুত নামে আপনার নাম্বার সেভ করে। যা বেশ বিব্রতকর। তেমনটি না চাইলে এর একটাই সমাধান আছে। নিজের নাম ট্রু কলার থেকে দ্রুত সরিয়ে নিন। সেটা কি সম্ভব?

আপনি চাইলে ট্রু কলার থেকে নিজের নাম সরিয়ে নিতে পারেন। ট্রু কলার থেকে আপনি যদি নিজের নাম🍸 সরিয়ে দেন, তা হলে অন্য কাউকে ফোন করলেও আপনার পরিচয় প্রকাশ্যে আসবে না।কী ভাবে সর🎐াবেন নিজের নাম?

অ্যান্ড্রয়েড ফোনে প্রথমে ট্রু কলার অ্যাপ ইনস্টল করুন। নিজের ফোন নম্বর ব্যবহার করে লগ ইন করুন। এবার ট🎃্রু কলার অ্যাপের সেটিংসের ‘প্রাইভেসি সেন্টার’ অপশন দেখতে পাবেন। এখানেই ‘ডিঅ্যাক্টিভেট’ অপশন রয়েছে। সেটা নির্বাচিত করুন। তাহলেই আর আপনার নাম ট্রু কলার অ্যাপে থাকবে না।

এরপরেও আপনার নাম ট্রু কলার ডেটাবেসে থেকে যেতে পারে। সে ক্ষেত্রে ট্রু কলারে ওয়েবসাইটে গিয়ে আইএসডি কোডসহ মোবাইল নম্বর দিতে হবে। এরপরে আবার ‘ডিঅ্যাক্টিভেট’ অপশনে গিয়ে নির্বাচন করলেই নাম মুছে যাওয়ার কথা। তারপরেও যদি ট্রু কলারে আপনার নাম দেখায়, তা ক♛্যাশে মেমোরির কারণে। কিছু দিনেই তা থেকে মুক্তি পাবেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর

Link copied!