• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাল্টে যাচ্ছে ফেসবুকের ‘নিউজ ফিড’!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২, ০২:৫৫ পিএম
পাল্টে যাচ্ছে ফেসবুকের ‘নিউজ ফিড’!

নতুন বছরের নিত্যনতুন ফিচার দিয়ে গ্রাহকদের খুশি রেখেছে ফেসবুক। পরিবর্তন আসছে নিউজ ফিডেও। বদলে যাচ্ছে ফেসব♈ুকের জনপ্রিয় এই ফিচারটি।

মেটা কর্তৃপক্ষ জানায়, ‘নিউজ ফিড’ বদলে ফিচ👍ারটি হচ্ছে শুধুমাত্র ‘ফিড’ নামেই। ব্যবহারকারীরা তাদের ফেসবুক ফিডে বৈচিত্র্যময় বিষয়বস্তু দেখেন। নিউজ ছাড়াও অনেক কিছু সেখানে উপভোগ করেন। তার আরো ভালো প্রতিফলনের জন্য এর নাম পরিবর্তন করা হচ্ছে

সামাজিক যোগাযোগ ফেসবুক অ্যাপের অফিসিয়াল টুইটার অ্যাকাউ𒊎ন্টে এ ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

এদিকে ফেসবুকে ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিতে চাপ দিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। নাগরিকদের তথ্য স্থানান্তর বন্ধ করতে একটি নতুন আইনও প্রণয়নে কা🦄জ করছে ইউরোপ। এই আইন কার্যকরের পর যুক্তরাষ্ট্রে তথ্য স্থানা🃏ন্তরে ব্যর্থ হলে ইউরোপে ফেসবুক এবং ইনস্টাগ্রাম বন্ধ করে দিতে পারে মেটা।

এছাড়াও ২০০৪ সালে প্রতিষ্ঠার পর এবারই প্রথম ব্যবহারকারী কমতে শুরু করেছে ফেসবুকের। মার্কিন সংবাদমাধ্যম দ্য ভার্জের খবরে বল💙া হয়, বিজ্ঞাপন হারানোর পাশাপাশি শেয়ারের দামও প্রায় ২০ শতাংশ কমে গেছে প্রতিষ্ঠানটির। এতে তাৎক্ষণিকভা💯বে বাজার মূল্যে প্রায় ২০০ বিলিয়ন ডলার কমে গেছে ফেসবুকের।

বিশ্লেষকরা মনে করছেন, ফেসবুক কর্তৃপক্ষ তাদের মালিকানা প্রতিষ্ঠানের নাম বদলে ‘মেটা’ নামকরণ করলেও 𓆏তা কোনোভাবেই ব্যবসার গতি বাড়াতে পারছে না। বিনিয়োগকারীদের আকৃষ্ট করতেও তাদের নীতি যথেষ্ট কার্যকর নয়।

Link copied!