• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৫:৫২ পিএম
শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত
শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত। ছবি : সংগৃহীত

অভিনয়শিল্পী শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনাꦏর অনুষ্ঠিত হয়ে গেল বা♔ংলাদেশ ফিল্ম আর্কাইভে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সংস্থাটির হল রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারের বিষয় ছিল ‘শর্মিলী আহমেদ : অভিনয় শিল্পের স্বাতন্ত্র্য’। যা ছিল বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২০২৩-২৪ অর্থবছরের ১০📖টি গবেষণার সর্বশেষ গবেষণা সেমিনার।

সেমিনারে গবেষণাকর্ম উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. রশীদ হারুন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চ♏লচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ডলি জহুর, কথাসাহিত্যিক, নাট্যকার ও পরিচালক ফেরদৌস হাসান এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত, নাট্যনির্মাতা ওꦬ অভিনেত্রী আফসানা মিমি।

গবেষণার তত্ত্বাবধায়ক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড প﷽ার🍃ফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ও অভিনেত্রী ওয়াহীদা মল্লিক জলি।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল, শর্মিলী আহমেদের মেয়ে তনিমা আহমেদ, চলচ্🍨চিত্র প্রযোজক পরিবেশক হাবিবুর রহমান খানসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা। সেমিনার সঞ্চালনা করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা র🎃হমান।

Link copied!