• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিআইবির নতুন মহাপরিচালক আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৮:২৪ এএম
পিআইবির নতুন মহাপরিচালক আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন

প্রেস ꦺইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক (ডিজি) হিসেবে অতিরিক্ত দায়িত্ব পেয়েছেন ১৮তম বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের কর্মকর্তা আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. মাসুদ খানের সই করা অ🧸ফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালক পদে প্রেষণে কর্মরত বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের কর্মকর্তা আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিনকে বর্তমান দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেಞবে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালকের রুটিন দায়িত্ব প্রদান করা হলো।

মহাপরিচালক হিসেবে দায়িত্ব পাওয়া♏ আবুল কা🐷লাম মোহাম্মদ শামসুদ্দিন এর আগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক, গণযোগাযোগ অধিদপ্তরের উপপরিচালক (কারিগরি) পদে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি চলচ্🎉চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রকাশনা সচিত্র বাংলাদেশ-এর সম্পাদক, দিনাজপুর, চট্টগ্রাম, টাঙ্গাইল, জামালপুর ও পটুয়াখালীতে সিনিয়র তথ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

চাকরিজীবনে ১৯৯৯ সালের জানুয়ারিতে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের স্ক্রিপ্ট রাইটার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি চলচ্চিত্র নির্মাণ, প্রকাশনা ও সংবাদপত্র আইন বিষয়ে অভিজ্ঞ। গণমাধ্যম সহায়ক আইন, নীতিꩵ ও বিধি এবং দৈনন্দিন জীবনের আইন শীর্ষক তার বৃহৎ কলেবরের দুটি গ্রন্থ প্রকাশিত হয়েছে।

পিআইবির কর্মকর্তা-কর্মচারীরা প্রতিষ্ঠানের সেমিনার কক্ষে নবনিযুক্ত মহাপরিচালককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সেখানে পিআইবির সাবেক মহাপরিচালক জাফর ওয়াজেদ ও তার অন্যতম সহযোগী পরিচালক (প্রশাসন) চলতি দায়িত্ব মো. জাকির হোসেনের দুর্নীতি-অনিয়ম নিয়ে আলোচনা হয়। উপস্থিত কর্মকর্তা-কর্মচা🅘রীরা দুর্নীতিগ্রস্ত পরিচালক (প্রশাসন) চলতি দায়িত্ব জাকির হোসেনকে অপসারণ করে কর্মপরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

এসময় নতুনꦅ মহাপরিচালক বলেন, আপনারা কর্মপরিবেশ ঠিক করুন, আমি আপনাদের কর্মের মাধ্যমে সবকিছু সমাধানের চেষ্টা করবো।

অনুষ্ঠানে পিআইবির গবেষণা ও তথ্য সংরক্ষণ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. কামরুল হক, সহকারী সম্পাদকꦰ মো. মিজানুর রহমান, প্রশিক্ষক পারভীন সুলতান রাব্বী, সহকারী সম্পাদক শাহেলা আক্তার, সহকারী অধ্যাপক পংকজ কর্মকার, জ্যেষ্ঠ গবেষক কামরুন নাহার, প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম, মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মোহাম্মদ আফতাব উদ্দীন ভূঁঞা, হিসাব সহকারী মিজানুর রহমান সরকার, কম্পিউটার অপারেটর তোফায়েল আহমেদসহ পিআইবির সব কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

Link copied!