• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বন্যা নিয়ে উপদেষ্টাদের যে নির্দেশনা দিলেন ড. ইউনূস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৯:৫৫ পিএম
বন্যা নিয়ে উপদেষ্টাদের যে নির্দেশনা দিলেন ড. ইউনূস
কেবিনেট সভা। ছবি : সংগৃহীত

বন্যা পরিস্থিতির বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। এ অবস্থায় উপ𓃲দেষ্টা পরিষদের সদস্যদের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর নির❀্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ♛রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অনুষ্ঠিত কেবিনেট সভাꦫয় তিনি এই নির্দেশনা দেন।

সন্ধ্যায় প্রধান উপদে🌳ষ্টার প্রেস সচিব শফিকুল আলম ফরেন সার্ভিস একাডেমিতে এক প্রেস ব্রিফি𝓀ংয়ে এ তথ্য জানিয়েছেন।

শফিকুল আলম বলেন, “আজ কেবিনﷺেট বৈঠকে বন্যা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে এবং ড. ইউনূস উপদেষ্টা পরিষদের সদ🍎স্যদের বন্যাকবলিত এলাকা পরিদর্শনের কথা বলেছেন।”

প্রেস সচিব জানান, ১০ জেলা বন্যাকবলিত হয়েছে এবং সর্বশেষ হিসেব༺ে ৩৬ লাখ মানুষ বন্যা-কবলিত হয়েছে। দুর্গত মানুষের পাশে দাঁড়াতে উপদেষ্টারা এই জেলাগুলো পরির্দশন করবেন।

আবহাওয়া অধিদপ্তরকে উদ্ধৃতি করে শফিকুল আলম জানান, দীর্ঘসময় ধরে অতিবৃℱষ্টির কারণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ছাড়া বন্যার অন্যতম কারণ হলো নদ-নদী ও খাল-বিল শু🙈কিয়ে যাওয়া।

প্রেস সচিব বলেন, “আমাদের প্রধান উপদেষ্টা সার্বক্ষণিক মনিটরিং করছেন যে কোথায় কী হচ্ꦜছে, কোথায় কী করা যায়। এখন পর্যন্ত দুইজন মারা গেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। এখনো আমাদের কাছে মিসিংয়ের কোনো ফিগার নাই।”

ܫএর আগে সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সভাপতিত্বে চলমান বন্যা পরিস্থিতি মোকাবিলা নিয়ে আ🐎লোচনা হয়।

Link copied!