• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিশুদের জন্য আরও ১৫ লাখ টিকা দিল যুক্তরাষ্ট্র


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৯:১৬ পিএম
শিশুদের জন্য আরও ১৫ লাখ টিকা দিল যুক্তরাষ্ট্র

করোনা থেকে শিশুদের সুরক্ষা রাখতে ফাইজারের আরও ১৫ লাখ ডোজ করোনা টিকা অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার (৮ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকꦅায় মার্কিন দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে ৫-১১ বছর বয়সী শিশুদেরকে টিকা দিতে এবং দেশের ৭০ শতাংশেরও বেশি নাগরিককে সম্পূর্ণ টিকার আওতায় আনার অগ্রগতি ত্বরান্বিত করতে যুক্তরাষ্ট্র ফাইজারের ত💝ৈরি আরও ১৫ লাখ ডোজ কোভিড-১৯ টিকা অনুদান দিয়েছে। এটি ছোট শিশুদের জন্য অনুদান দেওয়া টিকার দ্বিতীয় চালান। এনিয়ে যুক্তরাষ্ট্র মোট টিকা অনুদান দিয়েছে ৭৫ মিলিয়ন (৭ কোটি ৫০ লাখ) ডোজের বেশি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতী♒য় করোনা টিকা কার্যক্রমের প্রতিটি ক্ষেত্রে সহায়তা প্রদানের লক্ষ্যে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে য⛎াচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে ৫১ হাজারের বেশি স্বাস্থ্যসেবা প্রদানকারী ও অন্যান্য কর্মীদের জন্য নিরাপদ টিকা প্রদান প্রশিক্ষণ এবং বাংলাদেশের ৬৪টি জেলায় করোনা টিকা কার্যক্রম গ্রহণে সহায়তা করা।

যুক্তরাষ্ট্র ১৮টি ফ্রিজার ভ্যান, ৭৫০টি ফ্রিজার ইউনিট ও আট হাজার টিকা বহন বাক্স অনুদান দেওয়ার পাশাপাশি ৪ কোটি ৭০ লাখ টিকা সরাসরি প্রদানের লক্ষ্যে প্রত্যন্ত অঞ্চলগুলোতে ৫ কোটি ৭০ লাখ ডোজ টিকা পরিবহ👍নে সহায়তা করেছে।

Link copied!