• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের নতুন নির্দেশনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৩, ২০২২, ০৮:৪৫ পিএম
শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের নতুন নির্দেশনা

চতুর্থ গণবিজ্ঞপ্তির বিষয়ে ও ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের সতর্ক করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরএ)। এ বিষয়ে একট𒁃ি সতর্কতামূলক নির্দেশনাও দেওয়া হয়েছে।

সোমবার এই সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করে এনটিআরএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়- সারাদেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) এনটিআরসিএ থেকে নিয়োগ সুপারিশের কাজসহ চতুর্থ গণবিজ্ঞপ্তি, ১৭তম নিবন্ধন পরীক্ষা নেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু সংখ্যক অসাধু ব্যক্তি, ব্যক্তিবর্গ, চক্র নিজেদের হীন স্বার্থসিদ্ধির জন্য এনটিআরসিএ কার্যালয়ের কর্মকর্তা, কর্মচারীদের নাম ও টেলিফোন নম্বর ব্যবহার করে নিয়োগ দেওয়ার নামে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগায༒োগ করছে, যা আইনত দণ্ডনীয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য আবেদন অনলাইনে নেওয়া হয়েছে। প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে পদায়নসহ সব কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটারে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে স্বয়ংক্রিয়ভাবে সম্পাদন করা হয়। আর টেলিটকের মাধ্যমে এসএমএস দেওয়া হয়। অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোনো প্রার্থীর অনুকূলে কাজ করার কোনো সুযোগ নেই। এই পরিস্থিতিতে কোনো ব্যক্তি বা প্রতারকের মিথ্যা আশ্বাসে বিভ্রান্ত না হবার জন্য এবং এনটিআরসিএ’র বিষয়ে কারও সঙ্গে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। 
 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!