• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাতে শাহজালালে বন্ধ থাকবে বিমান চলাচল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১, ০৮:১৩ পিএম
রাতে শাহজালালে বন্ধ থাকবে বিমান চলাচল

তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের জন্য রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রাত ১২টা থেকে সকাল ৮টা꧂ পর্যন্ত সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখা হবে। এছাড়া আগামী ১০ ডিসেম্বর থেকে প্রায় ছয় মাস বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট। 

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে, যার ন💞ির্মাণকাজ চলবে রাতে। আর সংস্কারের সময়টাতেই বন্ধ থাকবে রানওয়ে।

বুধবার (১০ নভেম্বর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ 🦂ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান। 

তৌহিদ-উল আহসান বলেন, “রানওয়ওে বন্ধ থাকার সময়ে বিমানবন্দরের সংস্কারের কাজ চলবে।&rd🌳quo;

এছাড়া বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, প্রতিদিন আট ঘণ্টা করে রানওয়ে বন্ধ থাকলেও বিমাꦦনবন্দরের স্বাভাবিক কাজে কোনো প্রভাব পড়বে না। এ সময় জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে। 

এদিকে শাহজালাল বিমানবন্দরে শীতকালীন ফ্লাই🦩ট-সূচি শুরু হয়েছে। পরিবর্তন করা হয়েছে মধ্যরাতের পরের ফ্লাইটগুলোর সময়ও। প্রতি বছর নভেম্বর থেকে শীতকালীন ফ্লাইটসূচি অনুসরণ করা হয়। কেননা এ সময় রাত ২টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশা থ☂াকে। তাই রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে বলে উড়োজাহাজের অবতরণ করতে সমস্যা হয়। এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজন হলে ফ্লাইট অন্য যেকোনো বিমানবন্দরে পাঠাতে হয়।

Link copied!