• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকা উচিত : স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২, ০২:১৭ পিএম
ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকা উচিত : স্বাস্থ্যমন্ত্রী

মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওষুধের দোকান বন্𝕴ধের কোনো নির্দেশনা দেওয়া হয়নি জানিয়ে স্বাস্থ্যমন্ত💃্রী জাহিদ মালেক বলেন, “ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকা উচিত।”

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশ🦹ের হাসপাতালের সেবা 🐼কার্যক্রমসংক্রান্ত সভা শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “রাত ১২টার পর ফার্মেসি বন্ধের কোনো নির্দেশনা স্🌠বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি। ঢাকা দক্ষিণ 𓆉সিটি করপোরেশন থেকে দেওয়া হয়েছে বলে শুনেছি। এ ব্যাপারে আমাদের মন্ত্রণালয়ের সঙ্গে তারা কোনো যোগাযোগ ছাড়াই সিদ্ধান্ত নিয়েছে।”

জাহিদ মালেক বলেন, “অন্য দোকান আর ওষুধের দোকান এক নয়। ওষুধের দোকান বন্ধ থাকবে না খোলা থাকবে, সেটা নির্ধারণ করবে সরকার। এটা সিটি করপোরেশন এখতিয়ারের মধ্যে পড়ে না। তারা এই বিষয়ে যে আদেশ জারি করেছে, সেটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে করলে ভালো হতো। কিন্তু তারা 𒆙সেটা করেননি। আমরা এখনই তাদের সঙ্গে কথা বলছি। তবে আলোচনা যা-ই হোক, ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে।”

গত ২২ সেপ্টেম্বর জাতীয় বিভিন্ন পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আওতাধীন এলাকায় সব দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করতে হবে। এতে আরও বলা হয়, সাধারণ ওষুধের দোকান রাত ১২টায়ꦅ এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ওষুধের দোকান রা✅ত ২টার মধ্যে বন্ধ করতে হবে।

Link copied!