• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টু-লেট দেখে বাসায় ঢুকে সর্বস্ব লুট করেন তারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৫, ২০২৪, ০৬:০৩ পিএম
টু-লেট দেখে বাসায় ঢুকে সর্বস্ব লুট করেন তারা

দেশের বিভিন্ন এলাকায় টু-লেট দেখে ভাড়াটে সেজে বাসায় ঢুকে সর্বস্ব হাতিয়ে নেওয়া চক্রের দুই সদস্যকে গ🗹্রেপ্তার করেছে র‌্যাব। গ্রে𒊎প্তাররা হলেন আলী হোসেন সোহেল ও মোছা. সালমা।

মঙ্গলবার (৪ জুন) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচা🐎লক কমান্ডার আরাফাত ইসলাম।

এর আগে সোমবার (🍒৩ জুন) রাতে র্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদীর যৌথ দল নরসিংদী সদরের বাসাইল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, গত ৩০ এপ্রিল খুলনার বানরগাতী এলাকায় ভাড়াটে সেজে বাড়ির মালিকের স্ত্রীর স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুটে নেয় প্রতারকরা। 🐻ওই ঘটনায় খুলনার সোনাডাঙ্গা থানায় মামলা হয়। এ ছাড়া কুমিল্লা, নরসিংদী, চট্টগ্রাম, যশোর, খুলনা๊ ও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটে সেজে সখ্য গড়ে স্বর্ণালংকার, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

র‌্যাব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দไা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিক🤪তায় সোমবার রাতে দুজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ১টি স্বর্ণের চেইন, ২টি স্বর্ণের কানের দুল, ১টি ইমিটেশন নেকলেস, প্লাস্টার মোম, ২টি মোবাইল ও ৫০ টাকা।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছেন, বানরগাতী এলাকায় আব্দুর রহমা🎉নের একটি বাড়ি রয়েছে। বাড়ির পঞ্চম তলায় একটি কক্ষ ভাড়া দেওয়ার বিজ্ঞপ্তি দেখে ২৮ এপ্রিল স্বামী-স্ত্রী পরিচয়ে দুজন সেখানে যান।

সেখানে গিয়ে বাড়ির মালিককে আলী হাসান সোহেল জানান, তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন। বর্তমানে খুলনার মোহাম্মদ নগরে বাড়ি তৈরি করবেন। তাই কয়েক মাসের জন্য বাসা ভাড়া নিয়ে থাকবেন। বাসা ভাড়া চূড়ান্ত করে অগ্রিম ২ হাজার টাকা দিয়ে চলে যান। ঘটনার দিন সকালে সোহেল তার সহযোগী সালমাকে নিয়ে ভবনের তৃতীয় তলায় যান। এ সময় তাদের হাতে প্ল🉐াস্টিকের বালতিতে কিছু মাছ ও টুল ছিল। তারা বাড়ির মালিকের স্ত্রীর সঙ্গে কুশলাদি ꦗবিনিময় করেন।

তখন বাড়ির মালিক এলে তার সঙ্গেও কুশল বিনিময়♓ করেন। পরে সালমা কৌশলে বাড়ির মালিকের স্ত্রীকে পঞ্চম তলার একটি কক্ষে নিয়ে যান। সেখানে তিনি ভুক্তভোগীর গলা ꦺও হাতে থাকা স্বর্ণালংকার পরিষ্কার করে দেওয়ার কথা বলে কৌশলে তা খুলে নিয়ে দ্রুত পালিয়ে যান।

একই কৌশলে খুলনার খালিশপুর, দৌলতপুর ও পশ্চিম বানিয়াখামার, কুমিল্লা, নরসিংদী, ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় গ্রেপ্তার আসামিরা বাসা ভাড়া নেওয়ার 🤪কথা বলে বাড়ির নারীদের সঙ্গে সখ্যতা তৈরি করে কৌশলে স্বর্ণালংকার, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এছাড়াও ত❀ারা যশোর ও চট্টগ্রামে একই কৌশলে প্রতারণার পরিকল্পনা করেছিল বলে জানা যায়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, আলী হোসেন সোহেল চক্রটির মূলহোতা। এই চক্রের সদস্য সংখ্যা ৭-৮ জন। সোহেল ও তার মামী ৩-৪ বছর ধরে মানুষের থেকে স্বর্ণালঙ্কার, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিয়ে আসছে। একই কৌশলে সোমবার নরসিংদীর বাসাইল এলাকার একটি বাড়িতে স্বর্ণালঙ্কার চুরি করে পালানোর সময় র‌্যাব-১১ তাদের গ্রেপ্তার করে। তাদের মধ্যে সোহেলের 🍒আশুলিয়ায় একটি স্বর্ণের দোকান ছিল।

Link copied!