• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অসাধু ব্যবসায়ীদের রুখতে বাজার কমিটিকে সক্রিয় থাকার আহ্বান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৭:২৮ পিএম
অসাধু ব্যবসায়ীদের রুখতে বাজার কমিটিকে সক্রিয় থাকার আহ্বান
বক্তব্য রাখছেন ফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী। ছবি : সংগৃহীত

কোনো ব্যবসায়ী অসাধু উপায়ে বাড়তি মুনাফা করার চেষ্টা করলে তাদের প্রতিহত করতে সংশ্লিষ্ট বাজা൲র কমিটিকে সক্রিয় থাকার আহ্বান জানিয়েছে এফবিসিসিআইয়ের বাজার মনিটরিং কমিটি।

বুধবার (২৭ মার্চ) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজারে স্থানীয় বাজার কমিটির নেতাদের সঙ্গে বাজার মনিটরিং কমিটির মতꩲবিনিময় সভায় এই আহ্বান জানান এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি ও কমিটির আহ্বায়ক মো. আমিন হেলালী।

আমিন হেলালী বলেন, “অসাধু ব্যবসায়ী এবং তাদের সঙ্গে জড়িত সকল 🎉পক্ষকে চিহ্নিꦯত করে সাজা নিশ্চিত করতে হবে। এফবিসিসিআইকে অসাধু ব্যবসায়ীদের তথ্য দিন। আমরা সরকারের সহযোগিতা নিয়ে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।”

রমজানে বাজার সহনশীল রাখতে বেসরকারি খাতের দায়বদ্ধতার জায়গা থেকে এফবিসিসিআই বাজার মনিটরিং করছে বলে জানান সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি। তিনি বলেন, “সরকারের বিভিন্ন সংস্থার পাশাপাশি আমাদের কার্যক্রম চꦚলমান থাকবে। তবে ভোক্তাদেরও ক্রয় অভ্যাসে পরিবর্তন আনতে হবে। এক মౠাসের বাজার এক দিনে না করে আরও সংযোমী হতে হবে।”

নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে প্রতিটি বাজারে বণিক সমিতি বা বাজার কমিটির নিজস্ব নজরদারি ব্যবস্থ🍒া চালুর পরামর্শ দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। তিনি বলেন, “ব্যবসায়ীরা সচেতন ও সোচ্চার হলে পণ্যে ভেজাল রোধ এবং দ্র🥀ব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা যাবে।”

বাজার নিয়ন্ত্রণে রাখতে সর🥀কার এবং এফবিসিসিআইয়ের সঙ্গে সমন্বিতভাবে কাজ করবে বলে জানান মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার বণিক সমিতির সভাপতি মো. লুৎফর রহমান বাবুল।

Link copied!