• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার অসহযোগের ডাক বিএনপির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০১:২৫ পিএম
এবার অসহযোগের ডাক বিএনপির

এবার⛦ অসহযোগের ডাক দিয়ে সরকারকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাꩲসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপি। একই সঙ্গে আগামী ৭ জানুয়ারির ভোট বর্জনের আহ্বান জানিয়ে দলটির পক্ষ থেকে আদালতে হাজিরা না দিতেও আহ্বান জানানো হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে এসব কথা বলেন বিএনপ🌺ির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহꦰুল কবির রিজভী।

সংবাদ🦄 সম্মেলনে রিজভী বলেন, “আজ (বুধবার) থেকে অসহযোগ আন্দোলন শুরু। এরই অংশ হিসেবে আগামী ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জন করুন। ভোট গ্রহণে নি💮যুক্ত কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করবেন না।”

বিএনপির ꦐএই নেতা আরও বলেন, “বর্তমান অবৈধ সরকারকে সকল প্রকার ট্যাক্স, খাজনা, ইউটিলিটি বিল এবং অন্যান্য প্রদেয় দেওয়া স্থগিত রাখুন। ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কি না, সেটিও ভাবুন। মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত লাখ লাখ রাজনৈতিক নেতাকর্মীরা আজ থেকে আদালতে ♍মামলার হাজিরা দেওয়া থেকে বিরত থাকুন।”

রুহুল কবির রিজভী বলেন, “আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে থেকে এ আহ্ব🤪ান❀ জানাচ্ছি।”

রিজভী বলেন, আ𓆉গামী ৭ জানুয়ারি ভোট প্রতিহতের অংশ হিসেবে এসব কর্মসূচি।

সরকার পদত্যাগসহ নানা দাবিতে অনেক দিন ধরেই আন্দোলন করে আসছে বিএনপি। এরই অংশ হিসেবে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ডেকেছিল বিএনপি। কিন্তু কিছু সময় পরই পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হল📖ে সমাবেশ পণ্ড হয়। তখন মঞ্চ থেকে পরদিন হরতাল পালনের ঘ🌱োষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর কয়েক দফা হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে প্রায় দেড় যুগ ধরে꧙ ক্ষমতার বাইরে থাকা দলটি।

Link copied!