• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশে ফিরলেন রাষ্ট্রপতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৯:২৫ পিএম
দেশে ফিরলেন রাষ্ট্রপতি

ছয় দিনের সফর শেষে তুরস♈্ক থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি 🅠মো. সাহাবুদ্দিন।

মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় রাষ্ট্রপত🌳ি ও তার সফর সঙ্গীদের বহনকারী একটি ভিভিআইপি বিমান শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব, কূটনৈতিক কোরের ডিন, বাংলাদেশ তুরস্কের রাষ্ট্রদূত, তিন বাহিনীর প্রধানগণ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, প্রধা🍎নমন্ত্রীর কার্যালয়ের সচিব, আইজিপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব এবং অন্যান্য বেসামরিক ও সা🃏মরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ বিমানবন্দরের রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১ জুন রাত ১১টায় তুরস্🌠কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে আঙ্কারার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন রাষ্ট্রপতি।

রা🌳ষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, এরদোয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশ্বের ৭৭টি দেশের নেতারা যোগ দেন। অনুষ্ঠানে ন্যাটো এবং অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন🌠সহ (ওআইসি) আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি তুরস্কের প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে সেখানে ফটো সেশনে যোগ দেন। উভয় দেশের রাষ্ট্রপতিদ্বয় একে অপরের খোঁজখ𓆏বর নেন। সূত্র : বাসস

Link copied!