• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইন্ডিয়া টুডের প্রতিবেদন

শেখ হাসিনা সঙ্গে নিতে পারেননি নিত্যব্যবহারের জিনিসও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ১০:১৯ এএম
শেখ হাসিনা সঙ্গে নিতে পারেননি নিত্যব্যবহারের জিনিসও
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

দেশ ছাড়ার জন্য সদ্য বিদায় নেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাত্র ৪৫ মিনিট সময় দেওয়া হয়েছিল। সময় বেঁধে দেওয়ার পর তিনি, তার বোন শেখ রেহানা ও কয়েকজন ঘনিষ্ঠ সহযোগী একটি সামরিক উড়োজাহাজে করে ভারতের উদ্দেশে দেশ ছাড়েন। এত অল্প সময়ে দেশ ছাড়তে হওয়ায় শেখ হাসিনা ও তার সঙ্গীরা বাড়তি কাপড়সহ নিত্য ব্যবহারের জিনিসপত্র পর্যন্ত সঙ্গে নি🤪তে পারেননি। 

বুধবার (৭ আগস্ট) সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে টিভির প্রতিব♋েদনে এ তথ্য জানানো হয়।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্🅰ট শেখ হাসিনা সরকারের পতন ঘটে। তিনি সরকারপ্রধানের পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যান। 

ই꧒ন্ডিয়া টুডে টিভির প্রতিবেদনে বলা হয়, ৫ আগস্ট শেখ🌠 হাসিনা ও তার সঙ্গীদের বহনকারী সামরিক পরিবহন উড়োজাহাজটি ভারতের রাজধানী নয়াদিল্লির কাছের হিন্দন বিমানঘাঁটিতে অবতরণ করে। তখন সবাই ছিলেন পুরোপুরি দুর্দশাগ্রস্ত। তারা বিমানঘাঁটির কাছের একটি নিরাপদ স্থানে অবস্থান করছেন।

সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে টিভির প্রতিবেদনে বলা হয়, নিরাপদ স্থানটিতে নিয়োজিত প্রটোকল কর্মকর্তারা হাসিনা ও তার সঙꦏ্গীদের কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র কিনতে সহায়তা করেছেন। কারণ, তাড়াহুড়ো করে দেশ ছাড়তে হওয়ায় তারা বাড়তি কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র সঙ্গে আনতে পারেননি। ঘটনার আকস্মিকতার ধাক্কা, চাপ থেকে বের হতেও তাদের সহায়তা করছেন ভারতের সংশ্লিষ্ট নিরাপত্তা ও প্রটোকল কর্মকর্তারা।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, শেখ হাসিনা ভারতীয় বিমানঘাঁটিতে অবতরণের পর তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তা💃ঁরা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

Link copied!