• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গণঅধিকার পরিষদ থেকে পদত্যাগ করলেন রেজা কিবরিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৭:২৫ এএম
গণঅধিকার পরিষদ থেকে পদত্যাগ করলেন রেজা কিবরিয়া
রেজা কিবরিয়া

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ও দলীয় সদস্যপদ থেকে প𝄹দত্যাগ করেছেন রেজা কিবℱরিয়া।

বুধবার (৩ জানুয়ারি) রাতে গণমাধ💎্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এই তথ্য জানিয়েছেন।

রেজা কিবরিয়ার ব্যক্তিগꦍত সহকারী ও দলের দপ্তর সহ-সমন্বয়ক শাহাবুদ্দিন শুভ প্রেস বিজ্ঞপ্🔜তির সত্যতা নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, “আপনাদের মাধ্যমে দেশবাসীর সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি গণঅধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করছি এবং আমার পদত্যাগ পত্র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ বরাবর জমা দিয়েছি। এ ছাড়া আমি গণঅধিকার পরিষদের দলীয় সদস্যপদ♐ থেকেও ইস্তফা দিয়েছি। দলের যুগ্ম আহ্বায়ক✃ জনাব কর্নেল (অব) মিয়া মসিউজ্জামনকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব প্রদান করছি।”

রেজা কিবরিয়া বলেন, “দলের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালনের সুযোগ করে দেওয়ার জন্য আমি গণঅধিকার পরিষদের🌜 নেতৃবৃন্🍸দের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ।”

তিনি ২০১৮ সালের ডিসেম্বর মাসে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ছেড়ে আনুষ𓆉্ঠানিকভাবে রাজনীতিতে যোগ দেন এবং ২০২১ সালের অক্টোবর থেকে গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, বাংলাদেশে যারা গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচ🥂ার ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে তিনি তাদের সঙ্গে কাজ করে যাবেন।

পদত্যাগের বিষয়ে শাহাবুদ্দ𝓡িন শুভ বলেন, কেন পদত্যাগ করেছেন তা চিঠিতে যা লেখা হয়েছে তাই।

রেজা কিবরিয়াপন্থী অন্য নেতা🔜রাও দল থেকে পদত্যাগ করবেন কি না জানতে চাইলে শাহাবুদ্দিন শুভ বলেন, “সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা দিক নির্দেশনার অপেক্ষায় আছি।”

এদিকে দলের যুগ্ম আহ্বায়ক আমীন আহমেদ আফসারিও মঙ্গলবার ফেসবুকে পদত্যাগের ঘোষণা দেন। স্ট্যা🦩টাসে তিনি বলেন, গত ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন তিনি পদত্যাগ করেছেন। বছরের প্রথম দিন ১ জানুয়ারি থেকে নির্দলীয়ভাবে মুক্ত মনে দেশ সেবায় লিপ্ত হতে চান

Link copied!