• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শহর স্মার্ট করতে প্রয়োজন স্মার্ট নাগরিক : তাজুল ইসলাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০৭:১২ পিএম
শহর স্মার্ট করতে প্রয়োজন স্মার্ট নাগরিক : তাজুল ইসলাম

শহরগুলোকে স্মার্ট করে গড়ে তুলতে স্মার্ট নাগরিক প্রয়োজন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেছেন, “স্মার্ট বাংলাদ🌸েশে পানি সরবারাহ, স্যানিটেশন ব্যবস্থা, গৃহস্থ বর্জ্য-শিল্প, ♏বর্জ্য ব্যবস্থাপনাসহ সব নাগরিক সুবিধা থাকবে।”

শনিবার (২৮ জানুয়ারি) আগারগ♚াঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিটিআরস𝔍ি আয়োজিত ‘আজকের স্মার্ট সিটি বিনির্মাণে প্রযুক্তির মহাসড়কে বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, “সুস্থ্য-স্বাভাবিক নতুন প্রজন্ম গড়ে তুলতে হল𒁏ে তাদের জন্য যথাযথ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করে দিতে হবে। আধুনিক সুযোগ-সুবিধার মাধ্যমে তাদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। নাগরিকদের জন্য কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতিসহ সব খাতকে আধুনিকভাবে গড়ে তুলতে হবে।”

বর্তমান সরকার শুধღু স্বপ্ন দেখায় না, তা বাস্তবায়নও করে উল্লেখ করে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বলেন, “ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন না বাস্তব। তেমনি স্মার্ট বাংলাদেশ বা স্মার্ট সিটিও বাস্তবে রূপ নেবে। এজন্য আমাদের সমন্বিতভাবে অংশগ্রহণ ও শহরগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে স্মার্ট সিটি বাস্তবায়নে কাজ করতে হবে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বাꦜর, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, বিটিআরসির কমিশনার শেখ রিয়াজ আহমেদ, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ইমদাদুল হক প্রমুখ। 

Link copied!