• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যোগ্য অডিট ফার্মের তালিকা প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০১:৩৮ পিএম
যোগ্য অডিট ফার্মের তালিকা প্রকাশ
প্রতীকী ছবি

ব্যাংক ও আর্থিক প্🙈রতিষ্ঠান বা এনবিএফআইগুলোর আর্থিক প্রতিবেদন নিরীক্ষার জন্য যোগ্য অডিট ফার্মের তালিকা প্রকাশ ক‌রে‌ছে‌ বাংলাদেশ ব্যাংক। এ তালিকায় নতুন করে জায়গা পেয়েছে ৫ অডিট ফার্ম।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব ব্যাংকিং ইনেসপেকশন-৩ (ডিবিআই-৩) এক বিজ্♐ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ব্যাংক ও নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোর আর্থিক প্রতিবেদন নিরীক্ষার জন্য যোগ্য নির্বাচিত হয়েছে ৩১ অডিট ফার্ম। এই তালিকায় নতুন করে জায়গা পেয়েছে ৫ অডিট ফার্ম। 🔥একই সঙ্গে নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগে এবার আগের তালিকা থেকে বাদ পড়েছে ২১ প্রতিষ্ঠান।

বাংলাদেশ ব্যাংকের তালিকায় যোগ্য অডিট ফার্মগুলো হলো- এ কাশেম অ্যান্ড কোং, একনাবিন, আহমদ জাকের অ্যান্ড কোং, আহসান মনঞ্জুর অ্যান্ড কোং, অরুন অ্যান্ড কোম্পানি, আজিজ হালিম খায়ের চৌধুরী, বাসু ব্যানার্জি নাথ অ্যান্ড কোং, চৌধুরী ভট্টাচার্য অ্যান্ড কোং, দাস চৌধুরী দত্ত অ্যান্ড কোং, দেওয়ান নজরুল ইসলাম অ্যান্ড কোং, জি কিবরিয়া অ্যান্ড কোং, হুদা ভাসি চৌধুরী অ্যান্ড কোং, হক ব্যানার্জি দাস অ্যান্ড কোং, হাওলাদার ইউনুস অ্যান্ড কোং, হোসাইন ফরহাদ অ্যান্ড কোং, ইসলাম আফতাব কামরুল অ্যান্ড কোং, ইসলাম জাহিদ অ্যান্ড কোং, কে এম আলম অ্যান্ড কোং, খান ওয়াহাব শফিক রহমান অ্যান্ড কোং, এম জে আবেদিন অ্যান্ড কোং, এম এম রহমান অ্যান্ড ক🍌োং, এম𒐪 জেড ইসলাম অ্যান্ড কোং, এমএবিএস অ্যান্ড জে পার্টনার্স, মাহফেল হক অ্যান্ড কোং, মালেক সিদ্দিকী ওয়ালী, মাসিহ মুহিত হক অ্যান্ড কোং, নূরুল ফারুক হাসান অ্যান্ড কোং, পিনাকী অ্যান্ড কোম্পানি, রহমান রহমান হক (কেপিএমজি), সাইফুল সামসুল আলম অ্যান্ড কোং, জোহা জামান কবির রশিদ অ্যান্ড কোং।

নতুন যোগ হওয়া অডিট ফার্মগুলো হলো- ইসলাম জাহিদ অ্যান্ড কোং, কে এম আলম অ্যান্ড কোং, অরুন অ𒉰্যান্ড কোং, দেওয়ান নজরুল ইসলাম অ্যান্ড কোং ও সাইফুল সামসুল আলম অ🎉্যান্ড কোং।

ব্যাংক কোম্পানি (সংশোধন) আইন, ২০২৩ এর ধারা-৩৯(১) এবং ফাইন্যান্স কোম্পানি আইন, ২০২৩-এর ৩৭(১) এর অধীনে প্র🐻দত্ত ক্ষম😼তাবলে এ তালিকা প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

উল্লেখ্য, দ্য ইনস্টিটিউট অব𒈔 চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইꦜসিএবি) তালিকাভুক্ত প্রতিষ্ঠান থেকে সাধারণত দুই বছর পর পর যোগ্য অডিট ফার্মের নাম প্রকাশ করে কেন্দ্রীয় ব্যাংক।

Link copied!