• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশে বিনিয়োগ করতে ভিয়েতনামের প্রতি রাষ্ট্রপতির আহ্বান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৪:২৬ পিএম
বাংলাদেশে বিনিয়োগ করতে ভিয়েতনামের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

বাংলাদেশ༺ের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ভিয়েতনামের ব্যবসা꧟য়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুꦿপুরে বঙ্গভবনে সফররত ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্ট ভুয়ং দিন হুয়ের সঙ্গে সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান। বঙ্গভবন প্রেস উইং এ তথ্য জানিয়েছে।

ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্টকে স্বাগত জানি🐷য়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে অত্যন্ত চমৎকার সম্পর্ক বিদ্যমান।

বাংলাদ🥃েশে ভিয়েতনামের প্রেসিডেন্ট এবং ভিয়েতনামে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির𝄹 সফর উল্লেখ করে তিনি বলেন, এর মাধ্যমে দুদেশের মধ্যে সম্পর্ক দৃঢ় হয়েছে।

রাষ্ট্রপতি দ্বিপাক্ষিক বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে বাংলাদেশ থেকে ওষুধ, তৈরি পোশাক, চামড়া ও চামড়াজাত পণ্য, সিরামিকসসহ বিশ্বমানের পণ্য আমদানি করতে ভিয়েতনাম🍬ের প্রতি আহ্বান জানান।

তিনি আসিয়ানের স𒆙েক্টরাল ডায়ালগ পার্টনার হতে বাংলাদেশের প্রতি ভিয়েতনামের সমর্থন ও সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি আশা করেন রোহিঙ্গাদের সম্মানজনক স্বদেশ প্রত্যাবাসনে ভিয়েতনাম বড় ভূমিকা পালন করবে।

সাক্ষাৎ🍷কালে ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্ট ভুয়ং দিন হুয়ে বলেন, বাংলাদেশের সঙ্গে বাণ🗹িজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে তার দেশ গভীরভাবে আগ্রহী।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাং☂লাদেশকে উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত করতে সরকারের লক্ষ্য বাস্তবায়নে তার দেশ সহযোগিতা দিয়ে যাবে।

সাক্ষাৎকালে রাষ্ট্রপꦇতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদন, সচিব সংযুক্ত꧒ মো. ওয়াহিদুল ইসলাম খান ও ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্টের সফরসঙ্গীরা উপস্থিত ছিলেন।

Link copied!