• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোহিঙ্গা সমস্যা সমাধানে ভূমিকা রাখার আহ্বান রাষ্ট্রপতির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৪:২৯ পিএম
রোহিঙ্গা সমস্যা সমাধানে ভূমিকা রাখার আহ্বান রাষ্ট্রপতির
রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে নিউজিল্যান্ডের বিদায়ী হাইকমিশনার। ছবি : সংগৃহীত

রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক ফোরামে 🦩সক্রিয় ভূমিকা রাখতে নিউজিল্যান্ডের প্রত🦋ি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে বাংলাদেশে নিযুক্ত নিউজিল্যান্ডের হাইকমিশনার ডেভিড পাইন বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করত𓃲ে গেলে এ আহ্বান জানান রাষ্ট্রপতি✱।

মো. সাহাবুদ্দিন বলেন, “স্বাধীনতার পরপরই বাংলাদেশকে স্বীকৃতি দানকারী দেশসমূহের মধ্যে নিউজিল্যান্ড অন্যতম। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্প🌊র্ক বিদ্যমান। দুই দেশের মধ্যে বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে এ সম্পর্ক সম্প্রসারণের যথেষ্ট সুযোগ রয়েছে।”

রাষ্ট্রপতি বলেন, “মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখেরও বেশি রোহিঙ্গাকে মানবিক কারণে আশ্রয়🌸 দিয়েছে বাংলাদেশ। বর্তমানে দেশের জন্য রোহিঙ্গা একটি বড় সমস্যা। দিন যত অতিবাহিত হচ্ছে, তাদের নিয়ে সরকার ও জনগণের ওপর চাপ তত বাড়ছে।”

রোহিঙ্গাদের সম্মানজনকভাবে নিজ দেশে ফেরত পাঠানোর ক্ষেত্রে নিউজিল্যান্ജড আন্তর্জাতিক ফোরামে সক্রিয় ভূ🐻মিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

মো. সাহাবুদ্দিন বলেন, “নিউজিল্যান্ড উচ্চশ♚িক্ষার ক্ষেত্রে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অন্যতম পছন্দের গন্তব্য। ভবিষ্যতে বাংলাদেশের শিক্ষার্থীরা নিউজিল্যান্ডে উচ্চশিক্ষার ক্ষ💟েত্রে আরও বেশি সুযোগ পাবে।”

সাক্ষাৎকালে নিউজিল্যান্ডের বিদায়ী হাইকমিশনার দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতা ✃প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতে নি🌃উজিল্যান্ডে বাংলাদেশিদের উচ্চশিক্ষার সুযোগ বাড়ার কথাও বলেন তিনি।

এ সময় সফলভাবে ♔দায়িত্ব পালনের জন্য ডেভিড প🦩াইনকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

Link copied!