• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না : নানক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ১১:২৩ এএম
রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না : নানক
বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। ছবি : সংবাদ প্রকাশ

বস্ত্র ও ꦯপাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, “যে বাজারদর রমজান মাসের সদগাহ জারি হওয়ার কথা, সে জায়গা থেকে উল্টো মানুষকে জিম্মি করে যারা উপাজনের পথ বেছে নিয়েছে, তাদের আমি একটি সতর্কবাণী 🉐দিলাম। দলে সঙ্গে চ্যালেঞ্জ করে কেউ রেহাই পাবে না।”

রোববার (১০ মার্চ) সকালে শ্যামলী মাঠের সামনে রমযান উপলক্ষে মাসব্যাপী সুলভমূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস বিক্রি কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই হুঁ🐈শিয়ারি দেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “আমি স্থানীয় সরকার ও সমবায় মন্🌸ত্রী থাকাকালে বাজারের সম্পর্কে 𝓀অবহিত ছিলাম। বাজার সম্পর্কে আমার ধারণা হয়েছে। কুমিল্লা নিমসার বাজার থেকে আমরা যখন ১০ টাকা দিয়ে কৃষকের কাছ থেকে একটা ফুলকপি কিনি, সেটি যখন কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেটে আসে তখন ৫০ টাকা হয়ে যায়। কৃষক পেল ১০ টাকা আর বিক্রি হলো ৫০ টাকা, মাঝখানে যে শুভঙ্ককরের ফাঁকি, মাঝখানে যে বিরাট ব্যবধান, এটা আশ্চর্যজনক ব্যবধান।”

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, “জনগণ আমাদের দীর্ঘদিন ধরে ক্ষমতায় রেখেছেন। প্রধানমন্ত্রী বাজারদর নিয়ে বারবার সতর্ক করেছেন। বারবার কঠিন বার্তা দিচ্ছেন। তারপরও ✤যারা বাজারদর নিয়ন্ত্রণে আনছে না, তাদের আমি শুধুমাত্র একটি চ্যালেঞ্জ♔ দিয়েছি। কেউ যদি চ্যালেঞ্জ করে এই দলের সক্ষমতা আছে, কারণ এই দল দেশকে নেতৃত্ব দিয়েছে।”

তিনি আরও বলেন, “আমাদের দেশে মানুষের নৈতিকতা মানবিকতার কিছু পরিবর্তন হয়ে গেছে। রমজান মাসে বিভিন্ন মুসলিম দে💫শে বাজারদর কমে যায়। আমার দেশের ব্যবসায়ীরা রোজার মাসে জিম্মি করে তারা উপার্জনের পথ বেছে নেয়।”

এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও꧋ সহযোগী꧟ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!