• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাজারে এলো নতুন মোটরসাইকেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০২:৫২ পিএম
বাজারে এলো নতুন মোটরসাইকেল
শাইন ১০০। ছবি : সংগৃহীত

১০০ সিসির নতুন মোটরসাইকেল এনেছে হোন্ডা। এটি একটি জ্বালানিসাশ্রয়ী কমিউটার বাইক। এর মডেল হোন্ডা শাইন ১০০। ভারতে বাজারজাতেরঠিক এক বছর পর বাংলাদেশে লঞ্চ হলো মোটরসাইকেলটি। এটি কোম্পানির সব থেকে কমদামি এবং উচ্চ মাইলেজসম্পন্ন বাইক। এতে প্রতি লিটারে ৬৫ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে।
যাদের বাজেট তুলনামূলক কম, তাদের জন্য বাইকটি ভালো বিকল্প হয়ে পারে। এর ডিজাইন নান্দনিক এবং সিটও বেশ আরামদায়ক।
হোন্ডা শাইন ১০০ বাইকের স্পেসিফিকেশন রয়েছে ৯৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন, যা সর্বোচ্চ ৭ দশমিক ২৮ হর্সপাওয়ার এবং ৮ দশমিক শূন্য ৫ এনএম টর্ক তৈরি করতে পারে। বাইকটির সর্বোচ্চ স্পিড ৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। রয়েছে ৪ স্পিড গিয়ার। বাইকের মাইলেজ ৬৫ কিমি প্রতি লিটার। ফুয়েল ট্যাংক ভর্তি করলে রাইডিং রেঞ্জ ৫৮৫ কিলোমিটার। ফুয়েল ক্যাপাসিটি রয়েছে ৯ লিটার।
বাইকের সামনে রয়েছে টেলিস্কপিক ফর্ক এবং পেছনে ডুয়াল শক অ্যাবসর্বার। দুই চাকাতেই পাওয়া যাবে ড্রাম ব্রেক। নেই ডিস্ক ব্রেকের অপশন।
বাইকটির কার্ব ওয়েট ৯৯ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৮ মিলিমিটার। সিটের উচ্চতা রয়েছে ৭৮৬ মিলিমিটার। খুবই সাদামাটা ফিচার্সে পাওয়া যাবে অ্যানালগ ইনস্ট্রুমেন্ট কনসোল, অ্যানালগ ওডোমিটার, অ্যানালগ স্পিডোমিটার, হ্যাজার্ড ওয়ার্নিং ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটর, অটোমেটিক হেডলাইট অন এবং হ্যালোজেন লাইটিং।
বাংল🍸াদেশে হোন্ডা শাইনের দাম ১ লাখ♑ ৭ হাজার টাকা। মধ্যবিত্তের নিত্য যাতায়াতে ভরসা দিতে বাজারে এই বাইক হাজির করা হয়েছে। মাইলেজের সঙ্গে বাইকে খুব বেশি ফিচার্স না থাকায় মেইনটেনেন্স খরচও কম লাগতে পারে বলে মনে করা হচ্ছে।

Link copied!