• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আনারের মৃত্যুর রহস্যের জট দ্রুত খুলবে : পররাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৩:৩১ পিএম
আনারের মৃত্যুর রহস্যের জট দ্রুত খুলবে : পররাষ্ট্রমন্ত্রী
বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : সংগৃহীত

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মৃত্যুর রহস্যের জট দ্রুত খুলবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “আজিম আনারের মৃত্যুꦍর রহস্য উদঘাটনে বাংলাদেশ-ভারত একসঙ্গে কাজ করছে।”

বৃহস্পতিবার (২৩ মে) দ♋ুপুরে জাতীয় প্রেস ক্লাবে দেশের নৌপথে নিহতদের স্মরণে ২৩ মে ‘জাতীয় নদী দিবস’ ঘোষণার দাবিতে ‘ঢাকা নদী সম্মেলন-২০২৪’ প্রস্তুতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বꦗলেন।

হাছান মাহমু♚দ বলেন, “ঘটনাটি খুবই দুঃখজনক। আমাদের মিশন পুরো বিষয়টি কলকাতা পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। যেহেতু তদন্তাধীন বিষয়, তাই এ নিয়ে বেশি কিছু বলা যাচ্♏ছে না।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “মেয়াদহীন নৌপরিবহন এবং অতি মুনাফালোভী মালিকদের অতিরিক্ত যাত্রী বহনই নৌ দুর্ঘটনার জন্য দায়ী।🦂 বালু খেকো, নদী খেকোসহ যারা নদীতে কেমিক্যাল দেয় তারা দেশের শত্রু। তাদের বিরুꦚদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নিজ এলাকার চিত্র তুলে ধরে হাছান মাহমুদ বল🎉েন, “আমার গ্রামের নাম সুখ বিলাস। আমি বাড়ি গেলে, অন্তত একবা🏅র নদী দেখতে যাই। কিন্তু আগের মতো বালুচর আর নেই। কারণ নদী নেই। রাবার ড্যাম তৈরি করা হয়েছে। এটি সারা দেশেরই চিত্র।”

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “নদী রক্ষা এবং সুষম পানি বণ্টনে যেভাবে সমন্বয় দরকার 🎐ছিল, চেষ্টা হওয়া দরকার ছিল, আঞ্চলিক উদ্যোগ দরকার ছিল, সেভাবে হয়নি। সবার জন্য সুষমভাবে পানি বণ্টন নিশ্চিত করার জন্য আঞ্চলিক পদক্ষেপ প্রয়োজন। একটি আঞ্চলিক সহযোগিতা দাঁড় কর𒁃ানো গেলে সবার উপকার হবে। একটি আঞ্চলিক সহযোগিতার ফোরাম খুব প্রয়োজন।”

Link copied!