• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৩:০০ পিএম
আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু

কারিগরি ত্রুটির কারণে বুধবার (৯ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। ত্রুটি সারানোর পর বেলা ১১টা ৫০ মিনিট🔯 থেকে ফের মেট্রোরেল চলাচল শ⛦ুরু হয়।

গণমাধ্যমকে বিষয়ট🌃ি নিশ্চিত করে ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট-৬ (এমআরটি) প্রকল্প ব্যবস্থাপক এ বি এম আরিফুর রহমান জানান, দিয়াবাড়ী থেকে বুধবার বেলা ১১টা ৫০ মিনিটে মেট্রো🧔রেল ছেড়েছে।

এমআর‌টি-৬ এর 𒅌অতিরিক্ত প্রকল্প পরিচালক শেখ খ‌লিলুর রহমান জানান, লাইনে সমস্যা হওয়ায় বিদ্যুৎ সঞ্চালন বন্ধ ছিল। এ কারণে মেট্রোরেল বন্ধ ছিল। সমস্যা সমাধানে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

এর আগে গত ৭ আগস্ট যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় ৪৫ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল। বৈদ্যুতিক তারের🐟 কারণে এই যান্ত্রিক ত্রুটি দেখা যায়।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এখন প্রথমাংশে 💜মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মত🌸িঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

Link copied!