• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাওয়াদের নিথর দেহ ফিরল মানিকগঞ্জে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৪, ০১:৫৯ পিএম
জাওয়াদের নিথর দেহ ফিরল মানিকগঞ্জে
ছবি : সংগৃহীত

চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের মরদেহ মানিকগঞ্জে পৌঁছেছে। এদিকেꩵ নিজ জেলার এ বীর সৈনিকের মরদেহ দেখতে সকাল থেকে ভিড় করছেন স্থানীয় লোকজন।

শুক্রবার (১০ মে) দুপুর ১২টার দিকে আসিম জাওয়াদের মরদেহবাহী হেলিকপ্টার মানিকগঞ্জে পৌঁছায়। এখানে তৃতীয়ꦓ জানাজ𝐆া শেষে তাকে দাফন করা হবে।

এ বৈমানিকের মরদেহ পৌঁছানোর🌳 খবরে পরিবার, আত্মীয়স্বজন ও স্থানীয়রা ছুটে আছেন। ছাত্রজীবনের তুখোড় মেধাবী এ বীর সৈনিককে একনজর দেখার অপেক্ষায় স্থানীয় লোকজন।

স্থানীয়রা জানান, আসিম জাওয়াদ তাদের গর্ব, তাদের অহংকার। তিনি ছাত্রজীবনে 🥀নানান স্তরে মেধার স্বাক্ষর রেখেছেন। কর্মজীবনেও ছিলেন অকুতভয় সৈনিকꦜ। তার এ চলে যাওয়া আমাদের জন্য, দেশের জন্য বড় ক্ষতি হয়ে গেল।

এর আগে সকাল ৮টায় চট্টগ্রাম থেকে বিমানবাহিনীর একটি বিমানে করে আসিম জাওয়াদের মরদেহটি ঢাকায় নিয়ে আসা হয়। এরপর দ্বিতীয় জানাজা ও ফিউনারেল প্যারেডের জন্য বাংলাদেশ বিমানবাহিনীর ঘাঁটি বাশারের প্যারেড গ্রা☂উন্ডে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ

সকাল ১০টা ২০ মিনিটে🃏 তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও❀ তিন বাহিনীর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বৃহস্পতিবার (ꦛ৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা জহুরুল হক বিমান ঘাঁটি থেকে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়নের পরই বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয় এবং বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানটি কর্ণফুলী নদীতে বিধ্বস্ত হয়ে গুরুতর আহত হন উইং কমান্ডার সোহান ও স্কোয়াড্🐼রন লিডার আসিম। পতেঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টার দিকে মারা যান স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ।

এর আগে নিরাপদে হেলিকপ্টারটি মাটিতে নামার জন্য সব প্রস্তুতি নেয় বিমানবাহিনীর কর্মকর্তা🌼রা। বৈমানিক আসিম জাওয়াদ রিফাতের মরদেহের সঙ্গে তার বাবা ডা. আমানউল্লা, স্ত্রী অন্তরা আক্তার ও দুই সন্তা🍌ন হেলিকপ্টারে আসেন। নিহত ছেলের বহনকারী হেলিকপ্টার দেখেই কান্নায় ভেঙে পড়েন তার মা নিলুফা খানমসহ স্বজনরা।

আসিম জাওয়াদ মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার গোপালপুর গ্রামের ডা. আম𝐆꧟ান উল্লাহ ও নীলুফা আক্তারের ছেলে।

Link copied!