• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বাস্থ্য বাজেট আরেকটু বাড়ালে ভালো হতো : স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৪, ২০২৩, ০৩:১০ পিএম
স্বাস্থ্য বাজেট আরেকটু বাড়ালে ভালো হতো : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যসেবার পরিধি অনুযায়ী ‘স্বাস্থ্য বাজেট’ আরেকটু বাড়ালে ভালো হতো ব🃏লে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, “গত বছরের তুলনায় টাকার অংকে বাজেট কিছুটা বেড়েছে। নতুন বাজেটে স✨্বাস্থ্যে বরাদ্দ রাখা হয়েছে ৩৮ হাজার ৫২ কোটি টাকা, যা মোট বাজেটের ৫ শতাংশ।”

রোববার (🅷৪ জুন) জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) উদ্বোধনকা𝓀লে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, “২০২২-২৩ অর্থবছরে এ খাতে বরাদ্দ রাখা হয়েছে মোট বাজেটের ৫ দশমিক ৪ শতাংশ বা ৩৬ হাজার♛ ৮৬৩ কোটি টাকা। স্বাস্থ্যসেবার যে পরিধি বেড়েছে সে অনুযায়ী আগামী অর্থবছরের বাজেট🎃ে বরাদ্দ আরও কিছুটা বাড়ানো প্রয়োজন ছিল।”

তিনি আরও বলেন, “চিনির𒅌 ওপর ট্যাক্স বাড়ানো হলেও মিষ্টির দাম কমানো হয়েছে। মিষ্টিতে ভ্যাট দেওয়া হয়নি বলে বেশি করে মিষ্টি খেয়েℱ ডায়াবেটিস বানানো (আক্রান্ত হওয়া) যাবে না। অন্যদিকে তামাকজাত পণ্যের দাম বাড়ানো হয়েছে, যাতে মানুষের স্বাস্থ্য ভালো থাকে।”

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, নিটোর পরিচালক▨ অধ্যাপক ডা. মো. আব্দুল গনি মোল্লাসহ হাসপাতালের সিনিয়র চিকিৎসক, নার্স ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!