• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘প্রয়োজনে তিস্তা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাবে সরকার’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০২:৩৭ পিএম
‘প্রয়োজনে তিস্তা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাবে সরকার’
তিস্তা ব্যারেজ। ছবি : সংগৃহীত

সরকার প্রয়োজনে তিস্তা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পরিবেশ ও পানি উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। ত🤪িনি বলেছেন, “ভারতের সঙ্গে বন্ধুপ্রতিম সম্পর্ক রেখে প্রয়োজনে তিস্তা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাবে অন্তর্বর্তী সরকার।”

ꦐবুধবার (২১ আগস্ট) সকালে সচিবালয়ে ত♑িনি এসব কথা বলেন।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, “মমতা ব্যানার্জি যেভাবে নিজের দেশের মানুষের কথা চিন্তা করছে, তিস্তা প্রকল্প নি🌠য়ে আমরাও আমাদের মানুষের কথা ভেবে পরবর্তী সিদ্ধান্তে যাব।”

পরিবেশ ও পানি উপদেষ্টা বলেন, “তিস্তাসহ অভিন্ন নদীতে নিজেদের অধিকারের বিষয়ে ভারতের সঙ্গে সরকার কথা বল🤪া হবে। তিস্তা পাড়ের মানুষের মতামত নিয়ে এ বিষয়ে কাজ শুরু করা হবে।”

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, “শীত মৌসুম শুরুর আগেই ঢাকার বায়ুদূষণ কমানোর উদ্যোগ নিচ্ছে সরকার। এক্ষেত্রে ঢাকার চারপাশের অবৈধ ইটভℱাটা বন্ধ করাসহ বায়ুদূষণ রোধের ব্যবস্থা না করে নতুন ভবন নির্মাণের লাইসেন্স দেওয়া হবে না। খোলা ট্রাকে বালু বা ইট বহন করা যাবে না।”

সৈয়দা রিজওয়ানা হাসান আরও বলেন,“শীত মৌসুম শুরুর আগেই ঢাকার বায়ুদূষণ  অবৈধ ইটভাটা বন্ধ করে দেওয়ার ব্যাপারে কোনো সহানুভূতি দেখানো হবে না। ইট বানানোর মৌসুম শুরু হওয়াꦫর আগেই এ ব্যাপারে দৃশ্যমান কার্যক্রম শুরু হবে। এখন থেকে নতুন করে আর কোনো ইটভাটার লাইসেন্স দেবে না সরকার।”

Link copied!