• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কারণ জানালেন স্বাস্থ্যমন্ত্রী


সাভার প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৬:৫২ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কারণ জানালেন স্বাস্থ্যমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি : প্রতিনিধি

রাজ🅰ধানীসহ সারা দেশে চলমান তাপপ্রবাহের কারণে আগামী এক সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে সাভার পৌর এলাকার শিমুলতলা মহল্লায় পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নাসিং কলেজ ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা ব🥂লেন।

সামন্ত লা💞ল সেন বলেন, “কিছুক্ষণ আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আমরা আরও এক সপ্তাহ স্কুলগুলো বন্ধ রাখার পদক্ষেপ নিচ্ছি𝐆।”

এ সময় অতিরিক্ত গরমের মধ্যে প্রয়োজন ছাড়া বয়স্ক ও শিশুদের বাইরে না বের হওয়ার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, “তাপপ্রবাহের সময় আমাদের কিছু নির্দেশনা রয়েছে। স্বাস্থ্য অধিদপ্ত💦র থেকে সেগুলো সব জায়গায় দেওয়া হবে, যেন বয়স্ক ও শিশুরা প্রয়োজন ছাড়া বাইরে না যায়। এই নির্দেশনা আজ থেকে শুরু হবে।:

বিভিন্ন স্থানে ঘুরে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন কি না, সাংবাদিকদের এমন  প্রশ্নের জবাবে সামন্ত লাল সেন বলেন, “প্রথম চ্যালেঞ্জ হচ্ছে, আমি সাধারণ মানুষের কাছে চিকিৎসা পৌঁꦓছে দিতে চাই। এজন্য হেল꧋থ কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিককে উন্নত করতে হবে। সাধারণ মানুষ যেন গ্রামেই চিকিৎসা পাং, সেটি নিশ্চিত করতে হবে।

সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন সিআরপির প্রতিষ্♋ঠাতা ড. ভ্যালোরি টেইলর।

Link copied!