• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হাসিনা-মোদি বৈঠক ‘ফলপ্রসূ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৮:৫৭ পিএম
হাসিনা-মোদি বৈঠক ‘ফলপ্রসূ’

ন🏅য়াদিল্লিতে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে বাণিজ্য ও যোগাযোগসহ বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানিয়েছেন মোদিꦯ।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে বৈঠকে বসেন প্রতিবেশী দুই দেশের𝔉 শীর্ষ নেতা।

এক্সে মোদি লেখেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সꦉঙ্গে ফলপ্রসূ 🐭আলোচনা হয়েছে। গত ৯ বছরে ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই সন্তোষজনক। আমাদের আলোচনায় কানেকটিভিটি, বাণিজ্যিক সংযুক্তি এবং আরও অনেক বিষয় অন্তর্ভুক্ত ছিল।”

এক ঝাঁক বিশ্ব📖নেতাকে আমন্ত্রণ জানিয়ে এ বছর অর্থনৈতিকভাবে অগ্রসরꦍমান দেশগুলোর জোট জি-২০-এর শীর্ষ সম্মেলনের আয়োজন করেছে ভারত। তাই গোটা বিশ্বের চোখ এখন নয়াদিল্লিতে।

এই সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে শুক্রবার দুপুরে দিল্লির মাটিতে পা রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। উষ্ণ অভ্যর্থনায় তাকে বরণ করে নেওয়ার পর 🌄শুরু হয় আনুষ্ঠানিক শীর্ষ পর্যায়ের আলাপচারিতা।

পরে ভারত💯ের প্রধানমন্ত্রীর বাসভবনে দ্বিপক্ষীয় বৈঠকে বসেন হাসিনা-মোদি। প্রতিবেশী দুই দেশের শীর্ষ নেতাদের এই বৈঠকের দিকেই আগ্রহ ছিল সবার। দীর্ঘদিনের পরীক্ষিত দুই বন্ধুরা♚ষ্ট্রের এমন বৈঠক পেয়েছে কূটনৈতিক অনন্যমাত্রা।

এর আগে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশের ফ্লাইটে পৌঁছান নয়াদিল্লিতে। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরেই তাকেসহ সফরসঙ্গীদের বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় বরণ করে নেন ভারতের ক♑েন্দ্রীয় সরকারের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জার্দোশ। ছিল শিল্পীদের ঐতিহ্যবাহী নৃত্যপরিবেশনা। সেখান থেকে সরাসরি হোটেলে যান প্রধানমন্ত্রী।

Link copied!