• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘যে জলদস্যুরা আত্মসমর্পণ করেননি, তাদের কী হবে আল্লাহই জানেন’


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৫:৩০ পিএম
‘যে জলদস্যুরা আত্মসমর্পণ করেননি, তাদের কী হবে আল্লাহই জানেন’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেন জলদস্যুরা। ছবি : সংগৃহীত

সꦛ্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান 🅰কামাল বলেছেন, “জলদস্যুদের মধ্যে যারা আত্মসমর্পণ করেছেন, তাদের স্বাভাবিক জীবনে ফেরার ব্যবস্থা করা হবে। কিন্তু যারা আত্মসমর্পণ করেননি, তাদের কী হবে শুধু আল্লাহই ভালো জানেন। যেকোনো মূল্যে অপরাধীদের দমন করা হবে।”

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে চট্টগ্রামের পতেঙ্গায় র‍্যাব-🐼৭-এর এলিট হলে জꦰলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, “সুন্দরবনের মতো শিগগির বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন 🥂উপকূলীয় অঞ্চলকে দস্যু মুক্ত ঘোষণা করা হবে।”

প্রশ্ন রেখে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “চট্টগ্রাম আর আগের মতো নেই। এখানে টানেল হয়েছে🎶, বে-টার্মিনাল হচ্ছে। এখানে কেন দস্যಞুতা থাকবে?”

জলদস্যুদের বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, “একজন পঞ্চাশোর্ধ নারীও জলদস্যু, এটি একটি চিন্তার বিষয়। মূলত ক্ষমতাশালীদের হাতে নির্যাতিত হয়ে অনেকে এ পথ বেছে নেন। এম♌ন অনেক গল্প আছে। আমরা তাদের সুপথে ফেরার ও সমাজে করে খাওয়ার মতো ব্যবস্থা করছি। তাদের মামলাগুলো তুলে নিয়ে সহায়তা করব। তবে খুন ও ❀ধর্ষণের অভিযুক্তদের মামলা তুলব না।”

র‌্যাবের প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “র‍্যাব অনেক চড়া▨ই-উৎরাই পরেও স্ব-মহিমায় দাঁড়িয়ে আছে। আমাদের দেশে যখন জঙ্গির উত্থান হচ্ছিল। 🎉অত্যন্ত সাহসিকতার সঙ্গে তা মোকাবিলা করেছে র‍্যাব। সুরক্ষা দিতে গিয়ে নিজেদের জীবন দিয়েছে ৩৩ জন।”

Link copied!