• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তরুণদের উদ্দেশ্যে জয়

বিদেশি দূতরা সন্ত্রাসীদের পক্ষে কথা বললে প্রতিবাদ করবেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৪:০৫ পিএম
বিদেশি দূতরা সন্ত্রাসীদের পক্ষে কথা বললে প্রতিবাদ করবেন
ছবি : সংগৃহীত

তরুণদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় বলেছেন, “বিদেশি দূতরা যখন আগুনসন্ত্রা🃏সীদের পক্ষে কথা বলবে, তখন আপনারা এর প্রতিবাদ করবেন✨।”

শনিবার (১৮ নভেম্বর) সকালে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে আওয়ামী লীগের গবেষণা শাখা সেন্টꦯার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ‘লেটস টক উইথ সজীব ওয়াজেদ’ পর্বে তরুণদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, “নির্বাচনের আগে বিভিন্ন দেশের দূতরা অতিরিক্ত কথা বলছেন। কিন্তু বিএনপি মানুষ পোড়াচ্ছে, বাস পোড়াচ্ছে- এসব নিয়ে তারা কিছু না বলে বরং উসকান🐼ি দিচ্ছেন। কারণ তারা বাংলাদেশে শান্তি চান না।”

সিআরআই চেয়ারম্যান বলেন, “জামায়াত ইসলামী যুদ্ধাপরাধীদের দল। জামায়াতের মতোই সন্ত্রাসী꧑ ও জঙ্গি দলে পরিণত হয়েছে বিএনপি। তারা বাসে আগুন দিচ্ছে, মানুষ পোড়াচ্ছে༒। উন্নত দেশে কোনো দল এমনটি করলে তাদের সন্ত্রাসী ও জঙ্গি হিসেবে চিহ্নিত করে রাজনীতিতে নিষিদ্ধ করা হতো।”

জেনারেল জিয়াউর রহমানের আমলে ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড দিয়ে এক হাজার ৩০০ জনের বেশি সেনাকে হত্যা করা হয়। সেই ঘ🎀টনায় নিজের পরিবারের বিচার না পাওয়ার বিষয়টি তুলে ধরা এক তরুণের প্রশ্নের জবাবে সজীব ওয়াজ꧂েদ বলেন, “আজ যারা (বিভিন্ন দেশের দূত) মানবাধিকারের কথা বলেন, তারা একটি বারও এসব নিয়ে কথা বলেন না। বিএনপি কখনোই গণতান্ত্রিক দল ছিল না।”

জয় বলেন, “বিএনপি-জামায়াতের সময় বিশ্বে বাংলাদেশ দুর্নীতিতে চ✃্যাম্পিয়ন হয়েছিল। বাংলাদেশে সেরকম দুর্নীতি থাকলে এতো মেগা প্রকল্প🐓 করা সম্ভব হতো না।”

জিয়াউর রহমান খুনি ছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুꦯক্তিবিষয়ক উপদেষ্টা বলেন, “যেভাবেই পারি আমরা সেই সব হত্যাকাণ্ডের বিচার করব।”

মধ্যাহ্ন বিরতির পর সারা দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে ৬ ক্যাটাগরিতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২৩ বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দে🧜ন সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

Link copied!