• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বন্যা পুঁজি করে বাড়ল চিড়া-মুড়ির দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৪:২৮ পিএম
বন্যা পুঁজি করে বাড়ল চিড়া-মুড়ির দাম

কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহারি ঢলের কারণে বাংলাদেশে বন্যা দেখা দিয়েছে। ইতোমধ্যে দেশের ১২টি জেলা♔ প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। অনেকে ডুবে যাওয়া ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে উঠেছেন। বন্যা দুর্গত এলাকায় দেখা দিয়েছে খাবার সংকট।

তাই বন্যাকবলিত এলাকায় বিতরণের জন্য ত্রাণসামগ্রী, বিশেষ করে মুড়ি, চিড়া, গুড়সহ অন্য শুকনো খ𒆙াবারের চাহিদা বেড়েছে। এই সুযোগে অসাধু ব্যবস🌌ায়ীরা দাম বাড়িয়েছেন এসব পণ্যের।

শন🍌িবার (২৪ আগস্ট) পণ্যের সরবরাহ ঠিক রাখতে এবং মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জাতীয়🔯 ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকার বেশ কয়েকটি বাজারে অভিযান চালিয়েছে। শুকনো এসব খাদ্যপণ্যের দাম বাড়ানোর প্রমাণ মেলায় জরিমানা করা হয় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে।

অধিদপ্তর সূত্রে জানা যায়, ত্রাণসামগ্রীর মূল্য স্থিতিশীল ও সরবরা🍸হ স্বাভাবিক রাখার লক্ষ্যে রাজধানীর কারওয়ান বাজারে অধিদপ্তর কর্তৃক বাজার তদারক কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদপ্তর𒁃ের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুস সালাম।

এরই অংশ হিসেবে রাজধানীর কারওয়ান বাজারে পরিচালিত তদারকিতে ২টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা করে ২০ হাজার ট⛄াকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া চিনি, হাইড্রোজ ও খাবার সোডা মিশ্রিত আখের গুড় বিক্রির অপরাধে একটি প্রতিষ্ঠানকে সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

Link copied!