• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মাঠপর্যায়ের চাকরিজীবীদের নতুন নির্দেশনা মানতেই হবে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৪:২৭ পিএম
মাঠপর্যায়ের চাকরিজীবীদের নতুন নির্দেশনা মানতেই হবে

মাঠপর্যায়ের চাকরিজীবীদের নতুন নির্দেশনা দিয়েছে সরকার। এতে তাদের অফিসে প্রবেশের পর ৪০ মিনিট ( ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত) অফিসে অ𝔍বস্থান করতেই হবে।

সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জে🐬লা প্রশাসক (ডিসি)🥂 ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) এ নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, মাঠপর্যায়ের সরকারি কর্মকর্তা/কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত জরুরি পরিস্থিতি ব্যতিরেকে অফিস ককꩵ্ষে অবস্থানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। মন্ত্ꦑরিপরিষদ বিভাগ খেকে মাঠপর্যায়ের দপ্তরসমূহের কার্যক্রম নিয়মিত তদারকি করা হয়।

এতে বলা হয়, মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে অনেক কর্মকর্তাকে সম্প্রতি যথাসময়ে অফিস কক্ষে উপস্থিত পাওয়া যাচ্ছে না। ফলে জনসাধারণ অন্যান্য ﷽সংস্থার কর্মকর্তা/কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন অসম্ভব হয়ে পড়ে। এতে সাধারণ নাগরিকরা যেমন ক্ষতিগ্রস্ত হন, তেমনিꦏ সরকারি কাজের গতিও কমে যায়।

এমতাবস্থায় সেবাগ্রহণকারী নাগরিকদের সুবিধা এবং সরকারি ক🉐র্মকাণ্ডে গতিশীলতা ও সমন্বয় বাড়ানোর লক্ষ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীরা জনস্বার্থে আবশ্যিকভাবে সকাল ৯টায় অফিসে এসে অত্যাবশ্যকীয়ভাবে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে অবস্থান করে অফিসের কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Link copied!