• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সবকিছুর উচ্চমূল্যে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ০৯:৪৮ পিএম
‘সবকিছুর উচ্চমূল্যে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ’

সবকিছুর উচ্চমূল্যে সাধারণ মানুষ হিমশিম খাচ্ছে বলে ম🉐ন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তি💟নি বলেছেন, “বর্তমান সময়ে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ। দেশে কর্মসংস্থানের পরিবর্তে কর্মহীনতার সংখ্যা বাড়ছে।”

রোববার (২৫ জুন) জাতীয় সংসদে ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্🃏বে সংসদের বৈঠক শুরু হয়।  

রওশন এরশাদ বলেন, “এই বাজেট൩𒅌 একদিকে সম্প্রসারণমূলক, আরেকদিকে বিশাল ঘাটতির। চলতি অর্থবছরে বাজেট বাস্তবায়নের অবস্থা ভালো নয়। আগামী অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি ধরা হয়েছে ৭ দশমিক ৫ শতাংশ। এই জিডিপি অর্জন কঠিন হবে।”

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে দেশের অর্থনীতির গতি শ্লথ হয়েছে জানিয়ে রওশন বলেন, “রিজার্ভে টান পড়েছে। রপ্তানি আয় বাড়ানোর চেষ্টা করতে হবে। জ্বালানির দ🍎াম নিয়ন্ত্রণে রাখার দাবি করছি। এই খাতে দাম বাড়ানো হলে সবকিছুর দাম বাড়বে।”

তিনি আরও বলেন, “এবারের বাজেট এমন এক সময় হয়েছে, যখন নানামুখী চ্যালে𓆉ঞ্জ ও সমস্যায় বিশ্ব অর্থনীতি। সারা বিশ্বে উচ্চ মূল্যস্ফীতি বিরাজ করছে। যা গত ৪০ বছরেও দেখা যায়নি।”

Link copied!