• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদের ছুটিতেও চলবে মেট্রোরেল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ১২:৪৫ পিএম
ঈদের ছুটিতেও চলবে মেট্রোরেল

ঈদুল ফিতরের ছুটিতেও মেট্রোরেল চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ম্যাস ট⛦্রানজিট কোম্পানি লিমিটেড। শুক্রবার (২১ এপ্রিল) থেকে রোববার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। তবে ঈদের দিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালু থাকবে এ সেবা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কোম্পানি সচিব মোহাম্মদ আবদুর রউফ স্বাক্ষরিত এক আদেশ꧑ে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়, ২১ এপ্রিল হতে ২৩ এপ্রিল পর্যন্ত ঈদুল ফিতরের সরকারি ছুটি উপলক্ষে উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও এই ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে প্রতিদিন সকাল ♚৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। তবে শুধু ঈদের দিন দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। এরপর ২৪ এপ্রিল (সোমবার) থেকে প্রতিদিন আগের মতো সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে আগারগাঁও এ ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে ১০ মিনিট পরপর চলাচল করবে। সাপ্তাহিক বন্ধ থাকবে আꦐগের মতোই মঙ্গলবার।

গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যোগাযোগের ইতিহাসে একটি মাইলফলক স্থাপন করে বাংলাদেশে প্রথম এলিভেটেড মেট্রোরেল উদ্বোধন করেন। তিন🃏ি শহরের উত্তরা দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল প্রকল্পের ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬ এর ১১ দশমিক ৭৩ কিলোমিটার অংশের☂ ফলক উন্মোচন করেন।

ডিসেম্বরে সীমিত পরিসরে এ স্বপ্নযাত্রা শুরুর পর থেকেই বাড়ছে মেট্রোরেলের পরিধি। দু𒁏টি দিয়ে যাত্রা শুরু করলেও এরইমধ্যে প্রথম পর্বের ৯টি স্টেশনই চালু হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তামানে দিনে ছয় ঘণ্টা চললেও জুলাইয়ের মধ্যে পুরোদমে চলাচল মেট্রো🅰রেল। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত চলবে এই সেবা। আর চলতি বছর ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলবে মেট্রোরেল।

Link copied!