• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কলকাতায় নামল দুটি

ঘনকুয়াশায় ১২ ফ্লাইটের শিডিউল বিপর্যয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪, ০৩:৪৫ পিএম
ঘনকুয়াশায় ১২ ফ্লাইটের শিডিউল বিপর্যয়

ঘন কুয়াশার কারণে ঢাকাগামী ১২টি আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউলে বিপর্যয় ঘটেছে। এ𒅌দিকে রাজধানীর শাহজালাল বিমানবন্দরগামী দোহা ও দাম্মাম থেকে 𝄹আসা দুইটি ফ্লাইট ভারতের কলকাতায় অবতরণ করেছে।

রোববার (১৪ জানুয়ারি) সকালে বিমানবন্দর সূত্রে এ ত෴থ্য জানা গেছে।

আন্তর্জাতিক ফ্লাইট রাডার সিস্টেমস পর্যালোচনায় দেখা যায়, কাতারের দোহা থেকে ঢাকায় সকাল সাড়ে ৮টার দিকে কাতার এয়ারলাইন্সের কিউআর-৬৪২ ফ্লাইটটি অবতরণের কথা ছিল। একইসঙ্গে ৯টার দিকে দাম্মাম থেকে আসা বিম🐻ান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৫০ ফ্লাইটটিও অবতরণের কথা ছিল। ꦰকিন্তু ঘন কুয়াশার কারণে ঢাকার আকাশ থেকে ফিরে গিয়ে ফ্লাইট দুটি অবতরণ করে কলকাতায়।

একই কারণে সঠিক স♎ময়ে অবতরণ করতে পারেনি বিভিন্ন এয়ারলাইন্সের আরও ১২টি আন্তর্জাতিক ফ্লাইট। দৃষ্টিসীমা কমে আসায় দেরিতে উঠানামা করছে অভ্যন্তরীণ ফ্লাইটগুলো।

এর আগে শুক্রবারও (১২ জানুয়ারি) দাম্মাম থেকে আসা বিমান বাংলাদেশ এ👍য়ারলাইন্সের বিজি-৩৫০ ফ্লাইট ঘন কুয়াশার কারণে শাহজালাল বিমানবন্দরে নামতে ব্যর্থ হয়ে কলকাতায় অবতরণ করে।

এ ছাড়া গত ৩ জানুয়ারি দিবাগত রাত ২টা থেকে ৪ জানুয়ারি সকাল ৯টা পর্যন্ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নাম༺তে পারেনি ১৩টি ফ্লাইট। এগুলোর মধ্যে ৭টি ফ্ল꧑াইট ভারতের কলকাতা ও হায়দরাবাদে অবতরণ করে। বাকি ৬টি ফ্লাইট চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কুয়াশার কারণে গত ডিসেম্বর থেকেই বেশ কয়েকবার ঢাকাগামী ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটছে। বিভিন্ন সময় ফ্ল𓆉াইট ডাইভার্ট হয়ে অবতরণ করছে অন্যান্য বিমানবন্দরে।

Link copied!