• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাবিতে সংঘর্ষ, সাংবাদিক আহত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৮:৫১ পিএম
ঢাবিতে সংঘর্ষ, সাংবাদিক আহত
সাংবাদিক পুলক রাজ। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কোটা সংস্কার আন্দোলনকারী পাল্টাপাল্টি কর্মসূচি🍸র এক পর্🗹যায়ে সংঘর্ষ বাঁধে। এতে কোটাবিরোধী আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় সংবাদ সংগ্রহের এক পর্যায়ে দুর্বৃত্তদের হামলায় ভোরের পাতার সাংবাদিক পুলক রাজ আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবা🌄র (১৫ জুলাই) বিকেলে রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটন♔া ঘটে।

এদিন সকাল থেকে♍ই পাল🐓্টাপাল্টি কর্মসূচি ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা চলছিল। কোটা সংস্কার আন্দোলনকারীরা বিক্ষোভ সমাবেশের জন্য দুপুর সাড়ে ১২টার পর রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হতে থাকেন।

ছাত্রলীগ একই জায়গায় বিকেল ৩টায় সমাবেশ করার ঘোষণা দিলেও কোটাবিরোধীরা ওই জায়গা দখল করে রাখায় সরকার সমর্থক সংগঠনটির নেতাকর্মীরা জড়ো হন মধুর ক্যান্টিনে। এরমধ্যেই বিকেল সোয়া ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল এবং মাস্টারদা সূর্য সেন হলের কাছেꦿ দুই পক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি শুরু হয়।

এ🔴রপর আন্দোলনকারীদের একটি অংশ লাঠিসোঁটা নিয়ে মল চত্বরে অবস্থান নেন। অন্যদিকে ছাত্রলীগের কর্মীরা অবস্থান নেন 🦂মধুর ক্যান্টিন, বিজয় একাত্তর ও সূর্য সেন হলের ভেতরে।

বিকেল পৌনে ৪টার দিক𝔉ে মধুর ক্যান্টিন ও বিভিন্ন হল থেকে বেরিয়ে এসে ছাত্রলীগ কর্মীর মল চত্বর থেকে আন্দোলকারীদের ধাওয়া দিয়ে ভিস🍸ি চত্বরে নিয়ে যায় এবং মারধর শুরু করে। হামলায় কোটা আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায় এবং ক্যাম্পাসের বিভিন্ন অংশ দিয়ে ক্যাম্পাস ত্যাগ করে। অন্যদিকে ছাত্রলীগ কর্মীরা লাঠিসোঁটা নিয়ে ভিসি চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন অংশে অবস্থান নেন।

Link copied!