• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পদত্যাগ করবেন কি না আজ সংবাদ সম্মেলনে জানাবেন সিইসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৮:৫৪ এএম
পদত্যাগ করবেন কি না আজ সংবাদ সম্মেলনে জানাবেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ꦫাল আজ সংবাদ সম্মেলনে আসছেন । এ সংবাদ সম্মেলনে তিনি পদত্যাগ করবেন কি না জানাবেন। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২🔯টায়  নির্বাচন ভবনে এ সংবাদ সম্মেলন শুরু হবে।

বুধবার (৪ সেপ্টেম্বর) নিজেই সাংবা꧂দিকদের এ তথ্য জানান সিইসি।

আপনারা পদত্যাগ করছেন কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখন কিছুই বলব না। (বৃহস্পতিবার) ১২টায় সংবাদ সম্মেলনে বিস𓄧্তারিত বলব।

রাষ্ট্রপতির সঙ্গে কবে দেখা করবেন, এমন প্রশ্নে তিনি বলেন, ‘বৃহস্পতিবার꧅ রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাব।’

বিগত আওয়ামী লীগ সরকারের আমলে ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি শপথ নেয় কাজী হাবিবুল আউয়ালেওর নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন। এই কমিশনের মেয়াদ পাঁচ বছর।

দেশের অন্যতম প্রধান বড় রাজনৈতিক দল বিএনপিসহ ইসিতে নিবন্ধিত বেশির ভাগ দল হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনকে মেনে নেয়নি। ইসির সংলাপের আহ্বানও প্রত্যাখ্যান করℱেছিল বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট।

এই কমিশনের আমলে গত জানুয়ারিতে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ🔯 নির্বাচনও বর্জন করে বেশির ভাগ রাজনৈতিক দল। শ🍌ুধু আওয়ামী লীগ ও তাদের মিত্র দলগুলো ওই নির্বাচনে অংশগ্রহণ করে।

শেখ হাসিনা সরকারের পতন🍸ের এক মাস পূর্ণ হচ্ছে বৃহস্পতিবার। ইতোমধ্যে সংসদ ভেঙে দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। 

আন্দোলনের মুখে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ বিচাꦿরাঙ্গনের অনেকে পদꦜত্যাগ করেছেন। পুলিশ, প্রশাসনসহ সবখানে ব্যাপক পরিবর্তন এসেছে। সবশেষ স্পিকার শিরীন শারমিন চৌধুরীও পদত্যাগ করেছেন।

এমন পরিস্থিতিতে কাজী হাবিবুল 🏅আউয়াল কমিশনের পদত্যাগের বিষয়টি আলোচনায় এসেছে বারবার। বর্তমান নির্বাচন কমিশনও পদত্যাগ করছে বলে গুঞ্জন উঠেছে।

Link copied!