• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় জাতিসংঘের তদন্ত দাবি বিএনপির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০২:৫৮ পিএম
ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় জাতিসংঘের তদন্ত দাবি বিএনপির
বিএনপি লোগো

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারকে দায়ী করেছে বিএনপি। একই সঙ্গে এ ঘটনাকে ‘দুরভিসন্ধিমূলক’ উল্লেখ করে জাতিসংঘের মꦉাধ্যমে আন্তর্জাতিক তদন্তের দাবি জানানো হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ মোড় থ🐷েকে বা🐟ংলামোটর পর্যন্ত মিছিল শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি জানান।

রুহুল কবির রিজভী বলেন, “এটা সরকারের পুরোনো খেলার অংশ। সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে। আগেও অগ্নিসন্ত্রাসের তাণ্ডব চালিয়ে ক্ষমতাসীন গোষ্🍷ঠী রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করেছিল। ক্ষমতাসীন মহল সন্ত্রাসের ওপর নির্ভর করে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। সরকার একের পর এক ষড়যন্ত্র করে দায় চাপাচ😼্ছে বিরোধী দলের ওপর।”

বিএনপি ‘ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে’ ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে, যার আজ প্রথম দিন𝓡। রোববার (৭ জানুয়ারি) দ্ব𒀰াদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনও এ হরতাল চলবে বলে জানান রিজভী।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাত নয়টার দিকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় দুই নারী, এক শিশুসহ অন্তত চারজনের মৃত্যু হয়ে🤡ছে।

বাংলাদেশ রেলওয়ে ও ফায়ার 🌄সার্ভিস জানিয়েছে, যশোরের বেনাপোল থেকে ট্রেনটি ঢাকায় আসছিল। সায়েদাবাদ এলাকা অতিক্রম করার সময় ওই ট্রেনে আগুন দেওয়া হয়। ট্রেনটি কমলাপুর স্টেশনে পৌঁছার কিছুক্ষণ আগে গোপীবাগ এলাকায় থামানো হয়। আগুনে ট্রেনটির তিনটি কোচ পুড়ে গেছে।

এর আগে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আ🥂গুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা–শিশুসহ চারজনের লাশ 🃏উদ্ধার করা হয়।

Link copied!