• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চালালে ব্যবস্থা নিতে বললেন সেতুমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০৪:৫৯ পিএম
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চালালে ব্যবস্থা নিতে বললেন সেতুমন্ত্রী
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা। ছবি : সংগৃহীত

ঢাকা শহরে ব্যাটারিচালিত কোনো রিকশা চলতে পারবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “বꦛ্যাটারিচালিত কোনো গাড়ি (তিন চাকার) যেন ঢাকা সিটিতে না চলে; আমরা ২২টি মহাসড়কে নিষিদ্ধ করেছি; শুধু নিষেধাজ্ঞা নয়, চালাতে যেন না পারে, সে ব্যবস্থা নিতে হবে।”

বুধবার (১৫ মে) রাজধানীরౠ বনানীতে বিআরটিএর কার্যালয় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ আইন, ২০১৭-এর অধীনে গঠিত উপদেষ্টা পরিষদের প্রথম সভায় স🐠ভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, “ঈদের 𝐆আগে ও পরে অনেক দুর্ঘটনা ঘটেছে। এগুলো মন্ত্রী নয়, মানুষ হিসেবে আমাদের কষ্ট দেয়। আমাদের দেশে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর প্রধান কারণ মোটরসাইকেল ও অটোরিকশা। এক অটোরিকশায় ৭-৮ জন থাকেন। একটা দুর্ঘটনা হলে অটোরিকশার সবাই মারা যান। আর মোটরসাইকেল তো আরেক উপদ্রব।”

ওবায়দুল কাদের বলেন, “দুর্ঘটনা হলে তো কাউকে কেউ কিছু বলে না। শুনতಞে হয় আমাকে। কেউ বলে না বিআরটিএ চেয়ারম্যান কী করছে, সবাই আমাকে বলে।”

ক্ষোভ প্রকাশ করে সেতু𒀰মন্ত্রী বলেন, “২০ বছরের পুরোনো বাস কীভাবে সড়ক🌠ে চলাচল করে। সড়কে শৃঙ্খলা না ফিরলে কখনোই দুর্ঘটনা কমবে না।”

ওবায়দুল কাদের൩ আরও বলেন, “সমতল থেকে পাহাড়ে আজকে সুন্দর সুন্দর রাস্তা, এতো রাস্তা হওয়ার পরও শৃঙ্খলꦓা আসে না। এর কারণ কী?”

এ সময় সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান মেয়াদোত্তীর্ণ ও লক্কড়ঝক্কড় গাড়িগুলোকে ডাম্পিং নয়, সম্পূর্ণভাবে ধ্বংꦬসের সুপারিশ করেন।

সভায় ঢাকার দুই সিটি করপোরে﷽শনের মেয়র নগরের মধ্যে অটোরিকশা চলাচল বন্ধে সম্মতি দেন।

Link copied!