• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ বাংলাদেশের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৯:৫২ পিএম
ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ বাংলাদেশের
দুই দেশের পতাকা। ছবি : সংগৃহীত

কক🅰্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে নাফ নদে চলাচলকারী বাংলাদেশি ট্রলারে মিয়ানমার থেকে গুলির ঘটনায় দেশটিকে প্রত💃িবাদ জানিয়েছে বাংলাদেশ। বুধবার (১২ জুন) বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত ইউ কিয়াও সোয়ে মোয়ের কাছে প্রতিবাদলিপিটি হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুন) গণমা🀅ধ্যমকে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্র🎶ণালয়।

এর আগে গত বৃহস্পতিবার ও শুক্রবার নাফ নদে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারী একাধিক ট্রলার লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়। এরপর থেকে সেন্টমার্টিনের পথে কোনো ট্রলার ও অন্যান্য যা🍨ত্রীবাহী নৌযান ছেড়ে যায়নি। তবে সর্বশেষ মঙ্গলবার (১১ জুন) সকালে বাংলাদেশি স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি ছোড়া হয়েছে।

বুধবার (১২ জুন) সচিবালয়ে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, “মিয়ানমারের সরকারের সঙ্গে আরাকান আর্মি যুদ্ধ করছে। যুদ্ধটা বেশ কিছুদিন ধরে হচ্ছে। আমরা দেখেছি আরাকানের অনেক জায়গা তারা দখল করে নিয়েছে। এখন আমাদের নাফ নদীর নিচের অংশটায় 🔯যু💖দ্ধ চলছে। এখানে যখন যুদ্ধ চলছে তখন কোন সময় কার গুলি আসছে, বলা যাচ্ছে না।”

আসাদুজ্জামান খান আরও বলেন, “দু-একটা সময় আমাদের জেলেদের ট্রলার কিংবা টহল বোটে গুলি লেগে✃ছে। কে গুলি করেছে, সেটি আমরা এখনো সুনিশ্চিত নই। তাদের (মিয়া♛নমার কর্তৃপক্ষ) সঙ্গে যোগাযোগ করেছি। তারাও নিশ্চিত করে কিছু বলতে পারেনি। মিয়ানমার বিষয়টি অস্বীকার করেছে।”

Link copied!