• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০২:৩২ পিএম
তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ
তাপপ্রবাহ বইছে। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে দিন এবং রাꦉতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ♓পাশাপাশি অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি বিরাজ করতে পারে। এছাড়া দেশের ২৮টি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (৮ জুন) আবহাও𒐪য়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার দেওয়া তথ্যমতে, খুলনা বিভাগের ১০টি ও বরিশালের ৬টি জেলা এবং টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, নীলফামারী, পঞ্চগড়, কুড়িগ্রাম ও চাঁদপুর জেলাসহ মোট ২৮টি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এꦐবং তা অব্যাহত থাকতে পারে।

বৃষ্টিপাতের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ,  ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃ൩ষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ,  ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহ𓆏াওয়া অধিদপ্তর জানায়, শুক্রবার (৭ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর গত ২৪ ঘণ্টায় দেশের সর্ব🌠োচ্চ বৃষ্টিপাত হয়েছে ৫৭ মিলিমিটার।

Link copied!