• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘উসকানিদাতা’ তারেক রহমান গ্রেপ্তার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ১২:২৪ পিএম
‘উসকানিদাতা’ তারেক রহমান গ্রেপ্তার
তারেক রহমান। ছবি : সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন𒁃্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে বিটিভি ভবন, মেট্রোরেলসহ দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়ꦫিত গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব মো. তারেক রহমানসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন’♕ বা সর্বাত্মক অবরোধের কর্মসূচি ঘিরে রাজধানী ঢাকায় ব্যাপক সংঘর্ষ, হামলা, ভাঙচুর, গুলি, অগ্নিসংযোগ ও প্রাণহানির ঘটনা ঘটে। রাজধানী ঢাকা ছিল কার্যত অচল, পরিস্থিতি ছিল থমথমে। দেশের বিভিন্ন জেলাতেও ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ ও সহিংসতা হয়।

গত ১ জুলাই শুরু হয় শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন। এই আন্দোলন সহিংস হয়ে ওঠে ১৫ জুলাই থেকে। আন্দোলনের একপর্যাꦉয়ে শিক্ষার্থীরা ১৮ জুলাই সারা দেশে কমপ্লিট শাটডাউনের ঘোষণা দেন। বন্ধ হয়ে যায় সড়ক, রেল ও নৌপ🐬থ।

আন্দোলনে একপর্যায়ে ঢুকে পড়ে সুযোগসন্ধানীরা। রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশন ভবনে আগুন লাগিয়ে দেয় সহিংসতাকারীরা। রামপুরার সহিংসতায় নেতৃত্ব দেন তারেক রহমা✨ন। তাকে ৪ সহযোগীসহ গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব বলছে, তারেক বিটিভি ভবন, ম⛎েট্রোস্টেশন, পুলিশ বক্সে আগুন দেওয়ার কথা স্বীকার করেছেন। র‌্যাবের দাবি, তারেক গণ-অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক।

মঙ্গলবার (২৩ জুলাই) কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল ম🐎ুনীম ফেরদৌস এ𒆙সব কথা বলেন।

লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বলেন, এরই ধারাবাহিকতায় ২২ জুলাই র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর একটি দল রাজধানীর মিরপুর ও বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করে সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে বিটিভি ভবন, মেট্রোরেলসহ রাজধানীর রামপুরা, মিরপুℱরসহ দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ▨ও নাশকতার ঘটনায় জড়িত গণ অধিকার পরিষদের যুগ্মা সদস্যসচিব মো. তারেক রহমানসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

এ স🧸ময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ২টি শটগানের খালি খোসা, ২টি ল্যাপটপ, ৩টি সিপিইউ, ১টি হার্ড ডিক্স, ১টি মডেম, ১টি এটিএমকা😼র্ড, ৪টি মোবাইল ফোন ও নগদ ১১ হাজার ৮৮৭ টাকা। 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থ🌟ীদের কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘিরে রাজধানী ঢাকায় ব্যাপক সংঘর্ষ, হামলা, ভাঙচুর, গুলি, অগ্নিসংযোগ ও প্রাণহানির ঘটনা ঘটে। রাজধানী ঢাকা ছিল কার্যত অচল, পরিস্থিতি ছিল থমথমে। দেশের বিভিন্ন জেলাতেও ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ ও সহিংসতা হয়।

সরকারি চাকরিতে🥂 কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিক্ষোভ ও পরবর্তী সংঘাতে এ নি🍌য়ে ২০১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Link copied!